কোহলিকে আউট করার ‘সহজ উপায়’ জানেন শোয়েব

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। কেউ কেউ আবার অন্যতম বাদ দিয়ে সরাসরি সেরাই মেনে নিয়েছেন ভারতীয় অধিনায়ককে। ক্রিকেট মাঠে ব্যাট হাতে তার আধিপত্যই মূলত এনে দিয়েছে এমন স্বীকৃতি।

কোহলির পরিসংখ্যান ও রেকর্ডই জানান দেয়, ঠিক কত বড় মাপের ব্যাটসম্যান তিনি। বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে পঞ্চাশোর্ধ্ব গড়ে রান করছেন তিনি। এরই মধ্যে হাঁকিয়েছেন ৭০টি সেঞ্চুরি।

বিশ্বের যেকোন বোলার কোহলির বিপক্ষে বোলিংয়ের আগে নিজের পরিকল্পনা সম্পর্কে সঠিক জ্ঞান রেখেই খেলতে নামেন। কেননা সামান্যতম ভুলেও বড় সুযোগ নিয়ে নেন কোহলি। যা কি না পুরো ম্যাচের চিত্রনাট্যই বদলে দেয়।

অথচ পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার বলছেন, তার কাছে আছে কোহলিকে আউট করার সহজ তরিকা। তিনি এমন ডেলিভারি জানেন, যেটি করলে কোহলি আউট হবেই হবে। তাও না হলে, গতির ঝড়ে উড়িয়ে দেয়ার পথ তো খোলাই রয়েছে।

ইন্সটাগ্রামে এক লাইভ সেশনে কোহলিকে আউট করার কথা এলে শোয়েব বলেন, ‘আমি যদি বোলিং করতাম, তাহলে পপিং ক্রিজের একদম প্রান্তে গিয়ে পিচআপ ডেলিভারি করতাম কোহলিকে। যা সুইং করে বেরিয়ে যেত এবং ড্রাইভ খেলতে গিয়ে কোহলি আউট। এটি কাজ না করলে ১৫০ কিমি গতির গোলা ছুড়তাম এবং কোহলি আউট হয়ে যেত।’

আপনার মতামত লিখুন :