সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ২ রানে হারল ফরচুন বরিশাল

প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩

ভোরের দর্পণ ডেস্ক :

শ্বাসরুদ্ধকর ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ২ রানে হারল ফরচুন বরিশাল। ইনিংসের শেষ ওভারে ১৫ রান দরকার হলে মোহাম্মদ ওয়াসিমের প্রথম ৪ বলে ২ উইকেট হারায় বরিশাল। রাত তোলে ২, তবে শেষ দুই বলে ৬ ও ৪ হাঁকালেও জয় ধরা দেয়নি সাকিব আল হাসানের দলে।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৩তম ম্যাচে  মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা সিলেট নাজমুল হোসেন শান্ত ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৭১ রানে থামে বরিশাল।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বরিশাল শেষ পর্যন্ত চেষ্টা করেও জয় পায়নি। উদ্বোধনী জুটিতে সাইফ হাসান ও ইব্রাহিম জাদরান ৪২ রান তোলেন। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ বলে ৪২ রান করে রেজাউর রহমানের বলে আউট হন ইব্রাহিম। সাইফ ১৯ বলে ৩১ করে ফেরেন। এরপর অধিনায়ক সাকিব ২৯ ও করিম জানাত ২১ করলেও হারতে হয় তাদের।
সিলেট বোলারদের মধ্যে রেজাউর ৩টি এবং মোহাম্মদ আমির ও তানজিম হাসান সাকিব ২টি করে উইকেট লাভ করেন।

টস হেরে ব্যাটিংয়ে নামে সিলেট। তবে তাদের শুরুটা ভালো হয়নি। দলীয় ১৫ রানে টপঅর্ডারের ৩ উইকেট হারিয়ে বসে দলটি। কিন্তু একপ্রান্ত আগলে রেখে তাণ্ডব চালান শান্ত। চতুর্থ উইকেট জুটিতে তিনি টম মুরেসের সঙ্গে ৭১ বলে ৮১ রানের জুটি গড়েন।

মুরেস ৩০ বলে ৪০ রান করে আউট হলেও অবিচল থাকেন শান্ত। বাঁহাতি এই ওপেনার শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তিনি ৬৬ বলে ১১টি চার ও একটি ছক্কা হাঁকান। এছাড়া ২১ রান করেন থিসারা পেরেরা।

বরিশাল বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান মোহাম্মদ ওয়াসিম।

ম্যাচ সেরা নির্বাচিত হন শান্ত।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রইল সিলেট। বরিশালের শীর্ষে ওঠার সুযোগ থাকলেও দ্বিতীয়স্থানেই রয়েছে তারা।

আপনার মতামত লিখুন :