প্রথম ম্যাচে আর্জেন্টিনার জয়ের সব চেষ্ট্রা ব্যর্থ

প্রকাশিত : ২২ নভেম্বর ২০২২

আশরাফুল আমিন , স্পোর্টস প্রতিনিধি:

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। এ জয়ে ইতিহাস গড়ল দেশটি। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আলবিসেলেস্তাদের হারাল সৌদি।

এর আগে আর্জেন্টিনা-সৌদি ৪বার মুখোমুখি হয়েছিল। সেখানে আর্জেন্টিনা দুবার জিতেছিল। আর ২ ম্যাচ ড্র হয়েছিল। আর প্রথমবারের মতো বিশ্বকাপে মুখোমুখি হলো দুদল। যেখানে এগিয়ে গেল সৌদি।

আজ মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে পেনাল্টি থেকে লিওনেল মেসি আর্জেন্টিনাকে এগিয়ে দেন। তবে দ্বিতীয়ার্ধে সৌদির দুটি গোল করেন সালেহ আল শেহেরি ও সেলিম আর দাওয়াসারি।

খেলার ৮ম মিনিটে কর্নার কিক পেয়েছিল আর্জেন্টিনা। মেসি কিক নিলেও এ সময় বক্সের মধ্যে লিয়ান্দ্রো প্যারেদেসকে ফেলে দেন আল বুলাইহি। এরপরই ভিএআর চেক করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকেই স্পক কিকে গোল করেন মেসি। এই গোলে একটি রেকর্ডও গড়েন মেসি। আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপের চারটি ভিন্ন আসরে গোল করলেন তিনি। শেষ ৬ ম্যাচে এটি মেসির ১২তম গোল, সব মিলিয়ে ৯২তম।

এরপর অবশ্য অফসাইডের কারণে তিনটি গোল বঞ্চিত হয় আর্জেন্টিনা। ম্যাচের ২২তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে ফের জালে বল পাঠান মেসি। তবে তিনি অফসাইডে থাকায় গোল হয়নি। এর পাঁচ মিনিট পর জালে বল পাঠান লাউতারো মার্তিনেস। এবারও গোল হয়নি। ভিএআরের সহায়তা নিয়ে অফসাইডের বাঁশি বাজান রেফারি। ৩৫তম মিনিটে ফের জালে বল পাঠান মার্তিনেস। এবার অবশ্য আগেভাগেই অফসাইডের ফ্ল্যাগ তোলেন লাইন্সম্যান। পরে এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা টানে সৌদি আরব। আর্জেন্টিনার ডিফেন্সের ভুলে ম্যাচের ৪৮তম মিনিটে সালেহ আল শেহেরি কর্নার থেকে দুর্দান্ত গোলটি করেন। এরপর ৫৩তম মিনিটে সেলিম আল দাওয়াসারি আরও একটি গোল করে সৌদির লিড এনে দেন। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সৌদি আরব।

আপনার মতামত লিখুন :