বিশ্বকাপে বাংলাদেশের বাকি ম্যাচগুলো নিয়ে যা বললেন আশরাফুল

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেছেন, দলের যা অবস্থা তাতে মনে হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা একটি ম্যাচেও জিতব।

বাছাইপর্ব থেকে ওঠা শ্রীলংকার বিপক্ষে পরাজয় দিয়েই বিশ্বকাপের মূলপর্বের লড়াই শুরু হয় টাইগারদের। চূড়ান্ত পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি মাহমুদউল্লাহ রিয়াদরা।

শুক্রবার বাংলাদেশ খেলবে ওয়স্ট ইন্ডিজের বিপক্ষে। বিশ্বকাপের দুইবারের চ্যাম্পিয়ন এ দলটি চলতি বিশ্বকাপে নিজেদের দুই ম্যাচেই হেরেছে। টুর্নামেন্টে টিকে থাকতে হলে ক্রিস গেইলদের বাংলাদেশ, শ্রীলংকা ও অস্ট্রেলিয়াকে হারাতেই হবে।

ওয়েস্ট ইন্ডিজের পর বাংলাদেশ খেলবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই তিন দলের সঙ্গে বাংলাদেশের জয়ের সম্ভাবনা নেই বলে মনে করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

সাবেক এই অধিনায়ক বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আর একটি ম্যাচও আমরা জিতব না, দলের অবস্থা ভালো না। মানসিকভাবে ভয়ংকর অবস্থায় আছে। প্রথম দিন থেকেই দলের খেলোয়াড়রা মানসিক চাপ অনুভব করছে।

একটি জাতীয় দৈনিকে নিজের কলামে আশরাফুল লেখেন- আমি তো মনে করি, নামিবিয়া, স্কটল্যান্ডের মতো দলগুলোও বাংলাদেশের চেয়ে অনেক ভালো প্রস্তুতি নিয়ে খেলতে এসেছে। আমরা মিরপুরের মরা উইকেটে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে সিরিজ জিতেই খুব উল্লসিত হয়ে পড়েছিলাম। অলক্ষ্যে যে বিপদ অপেক্ষা করছিল, সেটা বুঝিনি।

তিনি আরও বলেন, আমাদের আসলে বিশ্বকাপ শেষ হয়ে গেছে। এখন আমাদের ভবিষ্যৎ করণীয় ঠিক করতে হবে। আগামী বছরই আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। নতুন করে দলের সবকিছু ঢেলে সাজাতে হবে।

আপনার মতামত লিখুন :