মাহমুদউল্লাহর বক্তব্যের সমালোচনায় যা বললেন পাপন

প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

প্রস্তুতি ম্যাচে হারের পর প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে দুর্বল স্কটল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ। যা মেনে নিতে পারেনি টাইগার সমর্থকরা। ব্যাপক সমালোচনা সহ্য করতে হয়েছে বাংলাদেশ দলকে।

স্কটিশদের কাছে পরাজয়ের পর বাংলাদেশ দলের ওপর ক্ষোভ ঝাড়েন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও।

এরপর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সংবাদ সম্মেলনে ক্ষোভে ফেটে পড়েন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। খারাপ খেললেও এবাবে সমালোচনা ঠিক নয় বলে জানান।

সেই বিষয়ের জেরে এবার মাহমুদউল্লাহ রিয়াদ তীব্র সমালোচনা করে বক্তব্য দিয়েছেন নাজমুল হাসান পাপন। মাহমুদউল্লাহর বক্তব্য শুনে খুব অবাক হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

বিসিবি সভাপতির দাবি, তিনি বা বিসিবির কোন কর্মকর্তা কখনোই ক্রিকেটারদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলেননি।

একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি এমন দাবি করেছেন।

তিনি বলেন, ‘স্কটল্যান্ডের মতো আইসিসির সহযোগী সদস্য দেশের বিপক্ষে বাংলাদেশ অসহায় আত্মসমর্পণ করেছে। এমন খেলা অপ্রত্যাশিত। ম্যাচ হারের পর যা বলেছি, আমি এখনো ওই কথায় অনড় আছি।’

কমিটমেন্ট ও দলের হার দুটো ভিন্ন বিষয় বলে জানালেন পাপন।

বললেন,  ‘আমি দুটো বিষয়ের কোনো মিল পাইনি। প্রথমটি হলো, সে (মাহমুদউল্লাহ) বলেছে কেউ তাদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তুললে তাদের খারাপ লাগে। কিন্তু আমি মনে করি কেউই তাদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলেনি। একবারের জন্যও না। আমি তো আমার বক্তব্যে একবারের জন্যও কমিটমেন্ট নিয়ে কোনো কথা বলিনি। আর দ্বিতীয়ত রিয়াদ বলেছে যে, তাদেরকে নাকি ছোট করে কথা বলা হয়েছে। আমার মনে হয় সে এটা আবেগী হয়ে বলেছে।’

আপনার মতামত লিখুন :