বাংলাদেশের বিশ্বকাপ জার্সি পাওয়া যাবে যেভাবে

প্রকাশিত : ১১ অক্টোবর ২০২১

ভোরের দর্পণ ডেস্কঃ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ দল এখন মধ্যপ্রাচ্যে। রীতি অনুযায়ী দল বিশ্বকাপ খেলতে যাত্রা করার আগেই কাঙ্ক্ষিত জার্সি উন্মোচন করা হয়। তবে এবার ব্যত্যয় দেখা গেল। মুশফিকুর রহিম, লিটন দাসরা বিশ্বকাপ জার্সি পরে একটি আনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলার পর জার্সি উন্মোচন করা হলো বাংলাদেশে! বাংলাদেশ দলের বিশ্বকাপের জন্য তৈরি এই জার্সিটির একমাত্র অফিশিয়াল রিটেইলার আড়ং।

জার্সিটি দেশব্যাপী আড়ং এর সকল আউটলেট, আড়ং-এর অনলাইন প্ল্যাটফর্ম আড়ং ডটকম এবং আড়ংয়ের অফিশিয়াল অ্যাপে পাওয়া যাবে। জার্সির জন্য শুরুতে প্রি-অর্ডার করতে পারবেন সমর্থকরা। আগামী ১৩ই অক্টোবর থেকে পাওয়া যাবে এই জার্সিটি। বড়দের জার্সির দাম নির্ধারণ করা হয়েছে ১৪০০ টাকা। ছোটদের জার্সি পাওয়া যাবে ১০০০ টাকায়। সোমবার রাজধানীর এক হোটেলে হোম আ্যান্ড আ্যাওয়ে জার্সি দুটি উন্মোচনের পর এই তথ্য জানানো হয়।

সবশেষ নিউজিল্যান্ড সিরিজে যে জার্সি পরে খেলেছিল বাংলাদেশ, সেটা দেখা যায়নি বিশ্বকাপের হোম জার্সিতে। সে জার্সিতে নিচের অংশে ছিল লালের আধিপত্য। পুরো আস্তিনই ছিল লালের দখলে। নতুন জার্সির নিচের অংশ থেকে উঠে গেছে লাল শেড। জমিনে জলছাপ আছে, তবে পটভূমির পুরোটা জুড়ে সবুজ। পুরো আস্তিন লালের বদলে জায়গা করে নিয়েছে সবুজ। লালের অস্তিত্ব আছে কেবল কাঁধের অংশে।

মূলত প্লাস্টিক বর্জ্য থেকে এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে। জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতো ব্যবহার হয়েছে সেটি রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক নামে পরিচিত। যেটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যেটাতে বাতাস আসা যাওয়ার (এয়ার সার্কুলেশনের) ব্যবস্থা আছে। আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি।

আপনার মতামত লিখুন :