খাদের কিনারায় থেকে লিটনের ফিফটি, ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ

প্রকাশিত : ১৬ জুলাই ২০২১

ভোরের দর্পণ ডেস্কঃ

সকালের উইকেট কিছুটা বোলিং সহায়ক। বলে বাড়তি সুইং ও বাড়তি বাউন্স। সেটাকে সতর্কভাবে মোকাবেলা করতে ব্যর্থ হন টাইগার ব্যাটসম্যানরা। একের পর এক উইকেট উপহার দেন তামিম ইকবাল থেকে শুরু করে মোসাদ্দেক হোসেন সৈকত পর্যন্ত চার ব্যাটসম্যান। ৭৪ রান তুলতেই খাদে পড়া দলকে টেনে এগিয়ে নিয়ে যাচ্ছেন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ শুক্রবার দুপুরে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান স্বাগতিক অধিনায়ক বেন্ডন টেলর। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ : ১৩৬/৪ (৩২ ওভার)।

টসে হেরে ব্যাট করতে এসে শুরুটা নড়বড়ে হয় টাইগারদের। মাত্র ৫৭ রান ‍তুলতেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে এসে ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তামিম ইকবাল। পেসার মুজারাবানির লাফিয়ে উঠা বল ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষকের গ্লাভসে জমা হয়। তিনে এসে আশা জাগান সাকিব আল হাসান। কিন্তু থিতু হওয়ার আগেই মুজারাবানিকে উইকেট উপহার দেন তিনি। বাউন্ডারি হাঁকাতে গিয়ে রায়ান বার্লে তালুবন্দি হন সাকিব। ২৫ বলে তিন চারে ১৯ রান করে ফেরেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

তৃতীয় উইকেটের জুটি আশা দেখান মোহাম্মদ মিঠুন। তবে তাকেও থিতু হওয়ার আগেই সাজঘরে ফেরান স্বাগতিক পেসার টেন্ডাই চাতারা। ১৯ বলে ১৯ রান করে তামিমের মতোই উইকেটরক্ষকের গ্লাভসে বন্দি হন তিনি। দলীয় ৭৪ রানের মাথায় পেসার এনগারাভার বল নতুন ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষকের গ্লাভসে জমা হয়। মাত্র ৫ রান করে ফেরেন সৈকত।

চার উইকেট হারি খাদে পড়া দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ওপেনার লিটন দাস। দুজনের জুটিতে দলীয় শতক তুলে নেয় বাংলাদেশ। ধীর গতির ব্যাটে ব্যক্তিগত হাফ সেঞ্চুরির দেখা পান লিটন। ২৯তম ওভারের ষষ্ঠ বলে চার মেরে ফিফটি করেন তিনি।

আপনার মতামত লিখুন :