সাকিব-মুস্তাফিজদের তো দশ-বারোটা হাত না: মুমিনুল

প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

সাকিববিহীন বাংলাদেশ শ্রীলঙ্কার মাটিতে যাচ্ছে টেস্ট খেলতে। এই সিরিজে সাকিবের থাকা না থাকা নিয়ে আছে অনেক তর্ক-বিতর্ক, আলোচনা-সমালোচনা। আইপিএলের কারণে টাইগারদের এবারের টেস্ট দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু তার বিকল্প কে হবেন? এমন প্রশ্নের যেন কোন উত্তর নেই! দলে তার বিকল্প হয়তো চাইলেও পাওয়া যাবে না। 

তাই দেলের এই অন্যতম মূল শক্তিকে ছাড়াই লড়তে হবে মুমিনুল হককে। টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাকিবকে দলে খুব বেশি পাওয়া হয়নি মুমিনুল। শুধু সাকিব নয়, এই সফরে নেই ‘কাটার মাস্টার’খ্যাত মুস্তাফিজও। দুজনই ব্যস্ত আইপিএল নিয়ে।

রোববার (১১ এপ্রিল) সাংবাদিক সম্মেলনে সাকিব আল হাসানের অনুপস্থিতে নিয়ে কথা বলেন মুমিনুল হক। দলে সাকিবের অনুপস্থিতিতে কোন প্রভাব পড়বে না বলে জানান তিনি।

মুমিনুল বলেন, ‘সাকিব ভাই, মুস্তাফিজ না থাকলে যে হবে না বিষয়টা এমন না। ক্রিকেটার তো আরও আছে। ওনাদের তো আর দশ-বারোটা হাত না। আমার কাছে মনে হয় না এটার কোনো প্রভাব পড়বে। আমরা মূলত দল হিসেবে খেলতে পারছি না। এই কারণেই ফল আসছে না।’

দলের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ‘করোনার কারণে ভালো প্রস্তুতি হচ্ছে না গেল একবছর। তবে যারা চার দিনের ম্যাচ খেলেছে তাদের ভালো প্রস্ততি হয়েছে।’

মুমিনুল জানান, দেশের মাটিতে শ্রীলঙ্কা শক্তিশালী দল। আমাদের জন্য সহজ হবে না। চ্যালেঞ্জ নিয়ে ভালো খেলতে হবে।

ক’দিন আগেই নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে এসেছে টাইগাররা। তবে এবারের লড়াইটা লাল বলের।

এই লড়াইয়ে টাইগাররা মানিয়ে নিতে পারবে কিনা এমন প্রশ্নে টেস্ট অধিনায়ক জানান, তরুণদের উপর আস্থা রাখা উচিত, খারাপ খেললে তাদের সাহস দেওয়া উচিত।

আপনার মতামত লিখুন :