আইপিএলের আয়োজক হতে চায় মধ্যপ্রাচ্যের দেশ

প্রকাশিত : ১১ মে ২০২০

করোনাভাইরাসের প্রভাবে স্থগিত রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে দামি এই লিগ আয়োজন না হলে যে বড় ধরনের ক্ষতির মুখে পড়তে যাচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) তা আগেই জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে, আইপিএল আয়োজন না হলে ৫ হাজার কোটি রুপির বেশি ক্ষতির সম্মুখীন হবে আয়োজকরা। মিলিয়ন ডলারের এই টুর্নামেন্ট বাতিল হলে ধাক্কাটা ভারতের অর্থনীতিতেও পড়বে।

 চলতি বছরের মার্চে শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টির জনপ্রিয় এই আসর। করোনার প্রকোপ বাড়তে থাকলে ভারতে লকডাউনের সময়ও বাড়তে থাকে।
আগের ঘোষণা অনুযায়ী ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা আইপিএল। প্রাথমিকভাবে পিছিয়ে ১৫ এপ্রিলের দিন ঘোষণা করা হয়েছিল। শেষ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করতে হয় বিসিসিআইকে।
এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আইপিএলের আয়োজক হওয়ার ইচ্ছা পোষণ করেছিল। প্রতিবেশী দেশটির ক্রিকেট সংস্থার সভাপতি শাম্মি সিলভার সেই প্রস্তাবে পাত্তা দেয়নি ভারতীয় বোর্ড।
এবার আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশ সৌদি আরব। ভারতের তুলনায় অপেক্ষাকৃত কম করোনা সংক্রমণ সৌদিতে। তাই এবারের আইপিএলের আয়োজনের প্রস্তাব দেয়া হয়েছে বিসিসিআইকে। ভারতীয় বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল এই খবরের সত্যতা স্বীকার করেছেন। তবে বর্তমান পরিস্থিতিতে তা সম্ভব নয় বলেও জানিয়ে দিয়েছেন এই বিসিসিআই কর্তা।
ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, বর্তমান পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্য এবং জীবনের সুরক্ষাই সবচেয়ে প্রাধান্যের বিষয়।

আপনার মতামত লিখুন :