ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ উসমান খাজা

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০

গত অ্যাশেজে ভালো করতে না পারার ফল ভোগ করছেন উসমান খাজা। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হলো এই টপ অর্ডার ব্যাটসম্যানকে। 

গত বছরের আগস্টে লিডসে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের দল থেকে বাদ পড়েন উসমান খাজা। এরপর আর দলে ফেরা হয়নি তার। এবার কেন্দ্রীয় চুক্তিও হাতছাড়া হলো এই বাঁহাতি ব্যাটসম্যানের। 

উসমান খাজা ছাড়াও কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২০ জনের তালিকা থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস এবং শন মার্শ। বোলারদের মধ্যে নাথান কোল্টার-নাইল এবং অলরাউন্ডার মার্কা স্টয়নিসও বাদ পড়েছেন। 

বাদ পড়াদের জায়গায় ডাক পেয়েছেন মার্নাস লাবুশানে, অ্যাশটন আগার, জো বার্নস, মিচেল মার্শ, কেন রিচার্ডসন এবং ম্যাথিউ ওয়েড।

তবে ২০ জনের প্রাথমিক তালিকা থেকে যারা বাদ পড়েছেন তাদের হাতেও সুযোগ থাকছে নাম লেখানোর। তবে এজন্য জাতীয় দলের হয়ে ১২টি আপগ্রেড পয়েন্ট অর্জন করতে হবে। প্রতি টেস্টের জন্য ক্রিকেটাররা ৫ পয়েন্ট, ওয়ানডের জন্য ২ এবং টি-টোয়েন্টির জন্য ১ পয়েন্ট করে পান।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা:
ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, মারনাস লাবুশানে, নাথান লায়ন, মিচেল মার্শ, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

আপনার মতামত লিখুন :