এলপিএলের নিলামে সাকিব থাকায় আপত্তি নেই আইসিসির

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২০
Shakib Al Hasan

ভোরের দর্পণ অনলাইন:

আইসিসির আরোপিত নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে এখনও দেড় মাসের মতো বাকি রয়েছে সাকিব আল হাসানের। তবে এর আগেই লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম তালিকায় রাখা হয়েছে তাঁকে!

 

নিষেধাজ্ঞায় থাকা একজন ক্রিকেটারকে নিলামে রাখার নিয়ম আছে কিনা সেটি নিয়ে এরই মধ্যে সৃষ্টি হয়েছে নানা আলোচনা। টুর্নামেন্ট (এলপিএল) কর্তৃপক্ষও এই ব্যাপারটি খোলাসা করেনি এখন পর্যন্ত। তবে আইসিসির মিডিয়া এবং কমিউনিকেশন্স ম্যানেজার রাজশেখর রাও জানিয়েছেন সরাসরি কোনো খেলার সঙ্গে জড়িত না থাকলে সমস্যায় পড়তে হবে না সাকিবকে।

সেক্ষেত্রে এলপিএলের নিলাম তালিকায় তাঁর নাম থাকলেও আপত্তি থাকছে না আইসিসির। এই প্রসঙ্গে রাজশেখর বলেন, ‘আমরা এতটুকু বলতে পারি যে সে যদি কোনো কার্যক্রমের সঙ্গে সরাসরি সম্পৃক্ত না থাকে তাহলেও সমস্যা নেই।’

আগামী ২৯ অক্টোবর শেষ হচ্ছে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে বাঁধা থাকছে না তাঁর। ধারণা করা যাচ্ছে আসন্ন শ্রীলঙ্কা সফরেই মাঠে ফেরার জোর সম্ভাবনা রয়েছে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের।

নিজেকে প্রস্তুত রাখতে এরই মধ্যে শৈশবের বিদ্যাপীঠ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) প্রস্তুতি শুরু করেছেন সাকিব। গত ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে ফিরে দুই অভিজ্ঞ কোচ নাজমুল আবেদিন ফাহিম এবং মোহাম্মদ সালাহউদ্দিনের তত্ত্বাবধানে অনুশীলন শুরু করেন তিনি।

আপনার মতামত লিখুন :