এক বছরে ফেসবুকে ১৯ হাজার অভিযোগ বিটিআরসির

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত এক বছরে প্রায় ১৯ হাজার অভিযোগ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর মধ্যে বর্তমানে অ্যাক্টিভ লিংক রয়েছে প্রায় ১৪ হাজার। অভিযোগ দেওয়া এসব লিংকের মধ্যে প্রায় পাঁচ হাজার লিংক সরানো হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম, কন্টেন্ট ও ছবি অনুষঙ্গিক বিষয় নিয়ে বিটিআরসির ভবনে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিটিআরসি) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত এক বছরে ফেসবুকে ১৮ হাজার ৮৩৬টি অভিযোগ পাঠায় বিটিআরসি। এর মধ্যে অ্যাক্টিভ রয়েছে ১৩ হাজার ৯৪৮টি। ৪ হাজার ৮৮৮টি লিংক সরিয়ে ফেলে ফেসবুক। এছাড়া ইউটিউবে অভিযোগ দেওয়া হয় ৪৩১টি। এর মধ্যে ৩৬৯টি অ্যাক্টিভ, আর সরানো হয় ৬২টি লিংক। পাশাপাশি ১০৬০টি ওয়েব সাইট বন্ধের জন্য বলা হয় এবং সবগুলো লিংক অপসারণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত রয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। সরাসরি প্রশ্নের উত্তর দেবেন তিনি। এছাড়া বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

আপনার মতামত লিখুন :