করোনাভাইরাস রোধে ঢাকা লাইভের তথ্য সহযোগিতা

প্রকাশিত : ২ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের রোধে সরকারি ভাবে নানা উদ্যোগ নেয়া হয়েছে। এসব উদ্যোগের কথা সরাসরি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করছে ‘ঢাকা লাইভ’।

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) এর প্রতিদিনের করোনা আপডেট বিভিন্ন অনলাইন মাধ্যমে সরাসরি সম্প্রচার করছে প্রতিষ্ঠানটি। যার মাধ্যমে দেশের মানুষ সর্বশেষ তথ্যটি সবার আগে জানার সুযোগ পাচ্ছে।

ঢাকা লাইভের প্রধান নির্বাহী কর্মকর্তা মফিজুর রহমান টিপু  বলেন, অন্যান্য প্রতিষ্ঠানের মত ঢাকা লাইভের কর্মীদেরও ছুটি দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজনে ২-৩ জন মাঠে গিয়ে কাজ করছেন। কয়েকজন বাসায় থেকে সহযোগিতা করছেন। দূর্যোগের এই সময়ে সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের সেবা অব্যাহত রাখার চেষ্টা করছি।

তিনি আরো বলেন, অনেকটা বিনামূল্যে আমরা এখন বিভিন্ন প্রতিষ্ঠানকে সেবা প্রদান করছি। শুধুমাত্র যেখানে ঢাকা লাইভের দল সরাসরি গিয়ে কাজ করছে সেখান থেকে একটা ফি নেয়া হচ্ছে।

মফিজুর রহমান টিপু  বলেন, করোনাভাইরাস প্রতিরোধে কোন প্রতিষ্ঠানের যদি এরকম সহযোগিতার প্রয়োজন হয় তবে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আমরা সহযোগিতার মনোভাব নিয়ে তাদের সঙ্গে কাজ করতে আগ্রহী। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে যে কেউ যোগাযোগ করতে পারেন।

বর্তমানে প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, এক্সসেস টু ইনফরমেশন (এটুআই) এবং জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) এর সংবাদ সম্মেলনগুলো সরাসরি সম্প্রচার করছে ঢাকা লাইভ।

২০১৪ সালে যাত্রা শুরু করা ঢাকা লাইভ সরাসরি সম্প্রচার ছাড়াও ভিডিও প্রডাকশন, এনিমেশনসহ তথ্যপ্রযুক্তিভিত্তিক বিভিন্ন রকম সেবা প্রদান করছে।
 

আপনার মতামত লিখুন :