করোনা মোকাবিলায় ৮০০ মিলিয়ন ডলার দিচ্ছে গুগল

প্রকাশিত : ৩০ মার্চ ২০২০

করোনা ভাইরাস মোকাবিলায় বিভিন্ন প্রতিষ্ঠান ও স্বাস্থ্যকর্মীদের ৮০০ মিলিয়ন ডলার দিচ্ছে গুগল। এই অর্থের বেশি ভাগ বিনামূল্যে বিজ্ঞাপন প্রদর্শনের ক্ষেত্রে দেওয়া হবে বলে জানিয়েছে সিএনএন।

গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই এক ব্লগ পোস্টে জানিয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও বিশ্বজুড়ে সরকারি সংস্থাগুলোকে বিজ্ঞাপন অনুদান বাবদ ২৫০ মিলিয়ন মার্কিন ডলার দেয়া হবে।

এছাড়া ৩৪০ মিলিয়ন ডালার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অ্যাড একাউন্টে ক্রেডিট হিসেবে দেয়া হবে। ২০ মিলিয়ন মার্কিন ডলার ত্রাণ তহবিল এবং ছোট ব্যবসায়ের সহায়তার জন্য বরাদ্দ করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস নিয়ে একটি বিশেষ সাইট তৈরি করেছে গুগল। এই সাইটে করোনা ভাইরাস প্রতিরোধ এবং সচেতনতায় বিভিন্ন ধরনের তথ্য তুলে ধরা হয়েছে।

গুগল জানিয়েছে, করোনা ভাইরাসের শুরু থেকেই মানুষ এ নিয়ে গুগলে জানতে ব্যাপকভাবে সার্চ করছে। তাদের জন্যই আমাদের এই সাইট তৈরি করা হয়েছে। এই সাইটে নতুন ডেটা এবং ভিজুয়ালাইজেশনের পাশাপাশি স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদিত তথ্যের সহজ সংযোগ সুবিধা দিচ্ছি। ব্যবহারকারী যেন তার প্রত্যাশিত তথ্যগুলো পান সেভাবেই সাইটটি উপস্থাপন করা হয়েছে।

এই সাইটে করোনা ভাইরাস, এর উপসর্গ, প্রতিরোধ ও চিকিৎসা সম্পর্কিত তথ্য দেওয়া আছে। এ ছাড়া সিডিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এর সাহায্য ও তথ্যসম্পর্কিত লিংকও এখানে দেওয়া হয়েছে।'

আপনার মতামত লিখুন :