প্রতিশোধের হুঙ্কার তুরস্কের

প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২২

ভোরের দর্পণ ডেস্কঃ

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে শক্তিশালী বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে আট জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ৮১ জন। গতকাল রোববার দেশটির স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে ইস্তিকলাল অ্যাভিনিউয়ে এ ঘটনা ঘটে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৪৬ জনকে গ্রেপ্তার করেছে তুরস্কের পুলিশ। খবর আল-জাজিরার।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সুইলু সোমবার সাংবাদিকদের বলেছেন, সন্দেহভাজন ব্যক্তি ব্যস্ততম ইস্তিকলাল অ্যাভিনিউয়ে বোমা রাখার কারণে এই বিস্ফোরণ ঘটেছে। ইস্তাম্বুল থেকে আল-জাজিরার সাংবাদিক সিনেম কোসিওগ্লু বলেন, হামলায় নিহতদের মধ্যে তিন বছর বয়সী এক শিশু ও তার বাবাও আছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী এই হামলার জন্য কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করেছেন। তিনি বলেন, আমাদের মূল্যায়ন বলছে উত্তরাঞ্চলীয় সিরিয়া থেকে এই প্রাণঘাতী হামলার নির্দেশ এসেছে।

সুলেইমান সুইলু বলেন, যারা এই জঘন্য সন্ত্রাসী হামলার জন্য দায়ী তাদের বিরুদ্ধে আমরা প্রতিশোধ নেব। এই সময় তিনি হামলায় নিহত ৮ জনের তথ্য নিশ্চত করেছেন। এছাড়া আহতদের মধ্যে দুই জন্যের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

তবে তুরস্কে এই হামলার দায় এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি বলে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে। এর আগে গতকাল তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এই হামলাকে বিশ্বাসঘাতক বলে উল্লেখ করেছেন।

আপনার মতামত লিখুন :