সৌদিতে আরও ১০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭৯৩

প্রকাশিত : ৮ মে ২০২০

সৌদি আরবে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭৯৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩ হাজার ৭৩১ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১৯ জনে। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০১৫ জন। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আক্রান্ত অঞ্চলগুলোর মধ্যে মদিনা মুনাওয়ারায় সর্বোচ্চ ৩৯৬ জন। এছাড়া জেদ্দায় ৩১৫ জন, মক্কা মুকাররমায় ২৫৪ জন, রিয়াদে ১৯৪ জন ও দাম্মামে ১৭১ জন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার (৭ মে) করোনা বিস্তাররোধে এক নতুন নির্দেশনা জারি করেছে। নির্দেশনা অনুযায়ী, পাঁচজনের বেশি লোকের একত্রে জমায়েত হওয়া যাবে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে আরও জানা যায়, এই নির্দেশনা অমান্যকারীদের সর্বনিম্ন ১০ হাজার রিয়াল থেকে এক লাখ রিয়াল পর্যন্ত জরিমানা করা হবে।

এদিকে রিয়াদ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত দেশটিতে তিন হাজার ৭১৭ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৬৪ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবার ধরা পড়ে কোভিড-১৯ নামের এ ভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন প্রায় ৩৯ লাখ মানুষ। এতে মৃতের সংখ্যা প্রায় দুই লাখ ৭০ হাজার জন।

আপনার মতামত লিখুন :