বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৩৬ লাখ ও মৃত্যু আড়াই লাখ ছাড়িয়েছে

প্রকাশিত : ৫ মে ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৬ লাখের বেশি মানুষ। আর এই মহামারিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজারের বেশি মানুষের।

 ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল নয়টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৫২ হাজার ৩৯৬ জনের। আর  আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৪৫ হাজার ৫৩৯ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৯৫ হাজার ৭০ জন।
করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৯২১ জনের। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ১২ হাজার ৮৩৫ জন।
আক্রান্ত ও মৃতের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশগুলো। সেখানে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৯৩৮ জন। আর মারা গেছে ২৯ হাজার ৭৯ জন। এর পরের অবস্থানে আছে যুক্তরাজ্য। সেখানে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার ৫৮৪ জন। আর মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৩৪ জন। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৪২৮ জন ও আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ৩০১ জন। এছাড়া ফ্রান্স জার্মামি রাশিয়াতেও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। ফ্রান্সে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ২০১ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৪৬২ জন। রাশিয়ায় আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৬৯৭ জন। মারা গেছে এক হাজার ২৮০জন।

আপনার মতামত লিখুন :