বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত : ১ মে ২০২০

করোনাভাইরাসে এখনও প্রতিমুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী শুক্রবার সকাল সাড়ে নয়টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার ১০৫ জন। আর এ সময় পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮ হাজার ২৩৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০ লাখ ৪২ হাজার ৮২৬ জন।

 এখনও ইউরোপ ও আমেরিকায় আক্রান্ত আশঙ্কাজনক হারে বাড়ছে। শুধু যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছে ১০ লাখ ৯৩ হাজার মানুষ। আর ইউরোপের দুই দেশ ইতালি ও স্পেনে আক্রান্ত হয়েছে চার লাখের বেশি মানুষ। এছাড়া নতুন করে রাশিয়া, ব্রাজিল, ভারত, মেক্সিকো, বাংলাদেশসহ কয়েকটি দেশে করোনা বিপজ্জনকভাবে বাড়তে শুরু করেছে।
ওয়ার্ল্ডোমিটারের দেশ ভিত্তিক পরিসংখ্যানে দেয়া গেছে, যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯৩ হাজার ৭২৪ জন। আর এখন পর্যন্ত দেশটিতে মারা গেছে ৬৩ হাজার ৮০১ জন। ইউরোপের দেশ স্পেনে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৬৩৯ জন। মোট মারা গেছে ২৪ হাজার ৫৪৩ জন। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৫ হাজার ৪৬৩ জন। মোট মারা গেছে ২৭ হাজার ৯৬৭ জন। যুক্তরাজ্যে এখন পর্যন্ত আক্রান্ত ১ লাখ ৭১ হাজার ২৫৩ জন। আর এসময়ে মারা গেছে ২৬ হাজার ৭৭১ জন। ফ্রান্সে মোট  আক্রান্ত ১ লাখ ৬৭ হাজার ১৭৮ জন আর মোট মারা গেছে ২৪ হাজার ৩৭৬ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৬৩ হাজার ৯ জন আর মারা গেছে ৬ হাজার ৬২৩ জন। এছাড়া তুরস্ক ও রাশিয়ায় আক্রান্ত এক লাখ করে। অন্যদিকে ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৪ হাজার ৮৬২ জন আর মারা গেছে ১১৫৪ জন।

আপনার মতামত লিখুন :