করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই কোটি ৪৩ লাখ ছাড়িয়েছে

প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ২৯ হাজার ৬৬ জন। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৪৩ লাখ ৩২ হাজার ২৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৭৩ হাজার ৩০৫ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।
ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১ লাখ ৮৩ হাজার ৬৫৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৬০ লাখ ৩৬৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে।
আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ২২ হাজার ৪ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৭৫৬ জন। মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ হাজার ৭৬ জন। আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৮৮৮ জন।
করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৭ হাজার ৭৪৯ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মারা গেছেন ৬০ হাজার ৬২৯ জন।
দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫১৯ জন। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২ হাজার ১৪৭ জনে। আর ২৪ ঘণ্টায় আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮২ জন।

আপনার মতামত লিখুন :