একসঙ্গে মুসলিম-হিন্দুর প্রার্থনা, সালমানের ছবি ভাইরাল

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের ভয়াবহতায় গোটা বিশ্ব আজ কাঁপছে। ভারতেও লকডাউনে ঘরবন্দি মানুষ। সব ভেদাভেদ ভুলে মানুষকে আজ একে অপরের পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে। করোনা পরিস্থিতিতে এমনই একটি সম্প্রীতির ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বলিউডের সুপারস্টার সালমান খান।
এই নায়ক নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যায়, একই আবাসনের দুটো ফ্লোরের ব্যালকনি। দুটো ফ্লোরের দুই ব্যালকনিতে বসে দুই ব্যক্তি প্রার্থনা করছেন। তার মধ্যে একজন হিন্দু, অন্যজন মুসলিম। এই ছবিটি পোস্ট করে সালমান লিখেছেন, ‘উদাহরণ তৈরি করছেন।’
সালমানের এই পোস্ট মনজয় করেছে নেটিজেনদের। লকডাউনের মধ্যে পানভেলের বাগান বাড়িতে আটকে রয়েছেন সলমন খান।
সালমান জানান, কোনোভাবেই তিনি লকডাউন ভাঙছেন না। তবে যারা সরকারের নির্দেশ না মেনে, লকডাউনের মধ্যে এদিক ওদিক যাতাযাত করছেন, তারা ঠিক করছেন না। যে কোনও অসুখই চিন্তার বিষয়। বিশেষ করে যে সব অসুখের কোনও প্রতিষেধক এখনও বের হয়নি। করোনা ভাইরাসের তাদের মধ্যে অন্যতম। ফলে দেশে যখন কঠিন পরিস্থিতি চলছে, সেই সময় প্রত্যেককে সরকারি নির্দেশ মেন চলতে হবে। কোনোভাবেই সরকারি নির্দেশ অমান্য করা যাবে না।
এরই মধ্যে করোনা মোকাবিলায় দেশের পাশে দাঁড়িয়েছেন সালমান। ফিল্ম ইন্ডাস্ট্রির ২৫ হাজার দিনমজুরের পরিবারের দায়িত্ব নিয়েছেন। পাশাপাশি মালেগাঁও এর অসহায় ৫০ জন মহিলা শ্রমিকের পাশে দাঁড়ানোর সিদ্ধান্তও নিয়েছেন।

আপনার মতামত লিখুন :