দুটি কিডনিই ৮০ শতাংশ নষ্ট, মেয়ের জন্য বাঁচতে চান আলিফ

প্রকাশিত : ১৮ জুন ২০২০

দেশের সঙ্গীতাঙ্গনের প্রিয়মুখ কণ্ঠশিল্পী ও উপস্থাপক আলিফ আলাউদ্দিন। এতদিন অজানা ছিল, প্রায় ১০ বছর ধরে কিডনি সমস্যায় ভুগছেন তিনি। সঙ্গীতের নানা অনুষ্ঠানে হাসিমুখেই হাজির হতেন এই শিল্পী। কখনও গান গেয়ে, কখনও উপস্থাপনায় মঞ্চ মাতিয়েছেন।

বুধবার গণমাধ্যমকে আলিফ আলাউদ্দিন জানান, তার দুটি কিডনির ৮০ শতাংশই অকেজো হয়ে গেছে। শুধু দেশবাসীর কাছে দোয়া চাইতেই এতদিন পর নিজের অসুস্থার খবরটি প্রকাশ করেছেন তিনি। চিকিৎসকরা জানান, পলিসিস্টিক কিডনি রোগে আক্রান্ত হয়েছেন আলিফ।
স্বামী কাজী ফয়সাল আহমেদ ও মেয়ে পিওনাকে নিয়ে আলিফ আলাউদ্দিনের সুখের সংসার। মেয়ের জন্যই বেশি মন খারাপ আলিফের। কেবল মেয়েটির জন্যই আরও কিছুদিন বাঁচার ব্যাকুলতা প্রকাশ করেছিন তিনি।

সবসময় হাসিখুশি থাকা আলিফের অসুস্থতার খবর শুনে অবাক হয়েছেন অনেকেই। এই সময় মনে সাহস রাখার পরামর্শ দিয়েছেন তার শুভাকাঙ্ক্ষী ও ভক্তরা।

এ প্রসঙ্গে উপস্থাপক আনজাম মাসুদ বলেন, ‘মনের জোরেই রোগটির সঙ্গে লড়াই করছেন আলিফ। এই কারণে কিডনির ৮০ শতাংশ ড্যামেজ হওয়ার পরও আমাদের প্রেজেন্টার্স প্লাটফর্মের কেউ সেটা জানতে পারলাম না। লকডাউনের আগেই বিষয়টি বলেছিলেন আলিফ এবং কাউকে না জানাতে অনুরোধ করেন। সম্প্রতি তার মামা শওকত আলী ইমনসহ আমরা তিনজন আলোচনায় বসে সিদ্ধান্ত নিই- বিষয়টি সবাইকে জানাবার, যাতে করে সবার দোয়া-প্রার্থনায় আলিফ সুস্থ হয়ে ওঠেন।’

জানা গেছে, আলিফ আলাউদ্দিনের মা কণ্ঠশিল্পী সালমা সুলতানাও এই রোগের সঙ্গে লড়াই করে মৃত্যুবরণ করেন। জেনেটিক্যালি মায়ের এই রোগটি পেয়েছেন আলিফ। তবে যথাযথ চিকিৎসাসেবা নিচ্ছেন তিনি। আর এখন চলছে তার একটি কিডনি প্রতিস্থাপনের প্রক্রিয়া। সেটি ভালোভাবে সম্পন্ন হলেই স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন আলিফ।

আপনার মতামত লিখুন :