মৃত্যুর গুজবে হানিফ সংকেতের ক্ষোভ প্রকাশ

প্রকাশিত : ২৫ মে ২০২২

ভোরের দর্পণ ডেস্কঃ

নন্দিত উপস্থাপক, লেখক ও নাট্যকার হানিফ সংকেতের মৃত্যুর গুজব ছড়িয়েছে। গতকাল মঙ্গলবার (২৪ মে) রাত থেকেই সড়ক দুর্ঘটনায় তার মৃত্যুর গুজব ছড়িয়েছে টিকটক, ফেসবুকসহ নানা সোশ্যাল মিডিয়ায়। 

এর মধ্যে Asofuddowla Jewel নামের একটি আইডি থেকে লেখা হয়েছে, ‘শোক এবং শ্রদ্ধা, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক, প্রযোজক ও নির্মাতা বিশিষ্ট গুণীজন হানিফ সংকেত আজ সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমরা গভীর শোক প্রকাশ করছি।’

তবে খবরটি পুরোপুরি গুজব, সম্পূর্ণ সুস্থ-স্বাভাবিক আছেন হানিফ সংকেত। তিনি গুজব থেকে সাবধান থাকতেও আহ্বান জানিয়েছেন সবাইকে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে আজ বুধবার (২৫ মে) হানিফ সংকেত গণমাধ্যমকে বলেন, এসব নিয়ে বলার আসলে কোনো ভাষা নেই। আমি শুনেছি টিকটক নামের একটি সোশ্যাল মিডিয়া থেকে প্রথমে গুজবটি ছড়ায়। তারপর সেটিকে সত্য মনে করে কোনো খোঁজ খবর ছাড়াই দায়িত্বশীল অনেকে আমার মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে লিখেছেন। সেখান থেকেই বিষয়টি ভাইরাল হয়েছে।

“সবাই উৎকন্ঠা নিয়ে আমার সঙ্গে, আমার পরিবারের সঙ্গে যোগাযোগ করছেন। প্লিজ, এগুলো করবেন না। এসব ঘটনা একজন মানুষ ও তার পরিবারকে দারুণভাবে আহত করে, বিব্রত করে। আমি সুস্থ আছি, ভালো আছি। কোনো দুর্ঘটনা ঘটেনি আমার সঙ্গে।”

হানিফ সংকেত আরও জানান, এরইমধ্যে তিনি আইনি পদক্ষেপ নিয়েছেন। পুলিশের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানিয়েছেন। বেশ কিছু ইউনিট কাজ করছে গুজব প্রচারকারীদের ধরার জন্য।

তিনি বলেন, আমি পুলিশের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। যারা গুজবটি ছড়িয়েছেন তাদের শনাক্ত করে যেন শাস্তি দেয়া হয়। দুদিন পরপর দেশের নানা অঙ্গনের মানুষকে নিয়ে এসব মিথ্যে খবর ছড়ানো হয়। এটা খুবই দুঃখজনক।

এদিকে কিছু পেজ থেকে আবার দাবি করা হচ্ছে, হানিফ সংকেত নন, সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তার এক ভাই। হানিফ সংকেত এই তথ্যটিও ভুল বলে বিরক্তি প্রকাশ করেন। তিনি জানান, তার ভাই বছর খানেক আগেই মৃত্যুবরণ করেছেন।

আপনার মতামত লিখুন :