স্তব্ধ জয়া, হতবাক শাকিব

প্রকাশিত : ১০ জুলাই ২০২১

ভোরের দর্পণ ডেস্কঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড লিমিটেডের ছয়তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আবারও বিধ্বংসী আগুনের ভয়াবহতা দেখল দেশ। এই অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৫২ জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় শোকাহত পুরো দেশ। ব্যতিক্রম নন তারকারাও।

রূপগঞ্জের অগ্নিকাণ্ড নিয়ে শোক প্রকাশ করেছেন দেশ সেরা তারকা জয়া আহসান ও শাকিব খান।

ফেসবুকে স্ট্যাটাসে  জয়া আহসান লিখেছেন, ‘নারায়ণগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে প্রাণ হারালেন বহু মানুষ। এমন মর্মান্তিক ঘটনায় আমি স্তব্ধ ও শোকাহত। মৃত ব্যক্তিদের আত্মার শান্তি কামনা করি। এই অকস্মাৎ ক্ষতিতে স্বজনহারা হলো বহু পরিবার। তাদের প্রতি আমার একান্ত সমবেদনা রইল।’

অন্যদিকে,  কিং খান লিখেছেন,‘আবার অগ্নিকাণ্ড, কী ভয়াবহ! কিছুদিন পরপর এমন মর্মান্তিক সংবাদ আর দেখতে ও শুনতে চাই না। করোনায় দৈনিক মৃত্যু আমাদের প্রকৃত মহামারিতে নিয়ে এসেছে। মানুষ ভাইরাস থেকে বাঁচার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। দেশের দারুণ অর্থনৈতিক ক্রান্তিকালেও সরকার সব ধরণের অজরুরি প্রতিষ্ঠান বন্ধ করে লকডাউন ঘোষণা করেছেন তখন এ ধরণের মর্মান্তিক মৃত্যু আমাদের বিস্ময়ে হতবাক করে দেয়।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কারখানার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা মারা গেছেন, তাঁদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। নিহতদের আত্মার শান্তি কামনার পাশাপাশি তাঁদের পরিবার ও পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাই। সেই সঙ্গে আহতদের দ্রুত চিকিৎসা ও সুস্থতা কামনা করছি।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সেজান জুসের কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এ ঘটনায় অন্তত ৫২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

অগ্নিকান্ডের ঘটনায় মৃতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ এবং আহতদের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে সরকার আর্থিক সহযোগিতা দেবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

আপনার মতামত লিখুন :