জাককানইবি’তে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনে আসছেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ৭ মে ২০২২

মো. আরাফাত রহমান, জাককানইবি প্রতিনিধি: আগামী ৯মে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ১৭তম বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী নানা আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তর থেকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এই আয়োজনের প্রথম পর্ব সোমবার (৯ মে) ও দ্বিতীয় পর্ব বুধবার (১১ মে) অনুষ্ঠিত হবে। আয়োজনের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়টিতে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ বিশিষ্টজনরা।

জানা গেছে, আগামী ১১ মে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দিবস এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্যে শিক্ষামন্ত্রী দীপু মনি, ময়মনসিংহ-৭ আসনের সাংসদ মাওলানা মো. রুহুল আমীন মাদানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাকসুদ কামাল এবং পরিকল্পনা কমিশনের সদস্য ড. কাউসার আহাম্মদ উপস্থিত থাকবেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে দুপুরে আমন্ত্রিত বিশিষ্টজনদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় বিশ্ববিদ্যালয়ে শিক্ষা, উন্নয়ন, গবেষণাসহ বিভিন্ন বিষয় আলোচিত হবে।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) রাজধানী ঢাকা থেকে ১০০ কি.মি এবং বাংলাদেশের ময়মনসিংহ জেলা শহর থেকে ২২কি.মি দূরে অবস্থিত বিদ্রোহী কবির স্মৃতি বিজড়িত ত্রিশাল উপজেলার নামাপাড়ার বটতলায় অবস্থিত পাবলিক বিশ্ববিদ্যালয় । এটি ময়মনসিংহ বিভাগ -এ প্রতিষ্ঠিত প্রথম সাধারণ বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি ২০০৬ সালের ৯মে প্রতিষ্ঠিত হয় । এতে বর্তমানে ছয়টি অনুষদভুক্ত ২৪টি বিভাগ, প্রায় ৮৩৪০ জন সাধারণ শিক্ষার্থী ও ৩৯ জন ডক্টরেট শিক্ষার্থী অধ্যয়নরত আছেন ।

 

আপনার মতামত লিখুন :