ঢাকা কলেজে শিক্ষার্থীদের জন্য আইসোলেশন সেন্টার

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২১

শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজে আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। সশরীরে ক্লাস করতে আসা শিক্ষার্থীদের জ্বর, ঠান্ডা, শ্বাসকষ্ট কিংবা করোনার কোনো উপসর্গে তাৎক্ষণিক চিকিৎসা সেবা দেওয়ার জন্য এই আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের পাঠ পরিকল্পনা, উন্নয়ন ও নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস। তিনি বলেন, সশরীরে ক্লাস করতে আসা শিক্ষার্থীরা উচ্ছ্বসিত থাকলেও অনেক অভিভাবক দুশ্চিন্তায় রয়েছেন। ঢাকা কলেজের সব ক্লাস স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে। যেকোনো পরিস্থিতি সামাল দিতে কলেজ প্রশাসনের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতে কলেজেই আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। যেখানে তাৎক্ষণিক অক্সিজেন সেবাসহ সার্বক্ষণিক একজন মেডিকেল অফিসার চিকিৎসা সেবা দেবেন।

মূল ফটক সংলগ্ন নতুন ভবনের দ্বিতীয় তলার ২০৩, ২০৪ নম্বর কক্ষ এবং প্রশাসনিক ভবনের লাইব্রেরি সংলগ্ন একটি কক্ষে নতুন আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। প্রস্তুত রয়েছে অক্সিজেন সিলিন্ডারসহ প্রাথমিক স্বাস্থ্যসেবার সবধরনের উপকরণ।

কলেজ প্রশাসনের এমন উদ্যোগে বেশ স্বস্তি জানিয়েছেন অভিভাবকরাও। কলেজের মূল ফটকের বাইরে ছেলের জন্য অপেক্ষা করছিলেন রফিকুল আলম নামের এক অভিভাবক। তিনি বলেন, কলেজ প্রশাসনের উদ্যোগ আমাদের স্বস্তি দিয়েছে। অভিভাবক মতবিনিময় সভায় কঠোর স্বাস্থ্যবিধি এবং আইসোলেশন সেন্টার সম্পর্কে আমাদের জানানো হয়েছে। তাই দুশ্চিন্তায় নয় বরং স্বাভাবিক রয়েছি। অনেকদিন পর ক্লাস হচ্ছে বিধায় সঙ্গে এসেছি। দু’একদিন পর পরিস্থিতি স্বাভাবিক হলে একাই আসা যাওয়া করবে।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সশরীরে ক্লাসের ক্ষেত্রে স্বাস্থ্যবিধির বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। কোনো শিক্ষার্থী যেন ক্লাস করতে এসে অনাকাঙ্ক্ষিতভাবে করোনা আক্রান্ত না হয় সে বিষয়টি নিশ্চিত আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

আপনার মতামত লিখুন :