শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর ঘোষণা আসছে!

প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০

ভোরের দর্পণ ডেস্ক:
করোনাভাইরাসের মহামারি পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আরেক দফা বাড়ানো হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বৈঠকে বসবে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৈঠকে ছুটি কত দিন বাড়ানো হবে, সে বিষয়ে সিদ্ধান্ত হবে। বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলনে ছুটি বাড়ানোর ঘোষণা দেবেন বলে জানা গেছে।

বুধবার (২৮ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল হোসেন বলেন, বর্তমান অবস্থা বিবেচনা করে এখন স্কুল-কলেজ খোলা সম্ভব হবে না। তাই চলমান ছুটি আরো বাড়ানো হবে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি রয়েছে। এর আগেই ছুটি বাড়ানোর বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

তবে ছুটি কত দিন বাড়ানো হবে- সে বিষয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানান  আকরাম-আল হোসেন।

করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে ইতোমধ্যে প্রাথমিকের সমাপনী, জেএসসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও।

আপনার মতামত লিখুন :