ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার খবরটি গুজব : সরকার

প্রকাশিত : ২৩ জুলাই ২০২০

‘ঈদের পরেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ধরনের তথ্য দিয়ে গুজব ছড়ানো হচ্ছে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। গতকাল বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামক ফেসবুক পেজের মাধ্যমে প্রচার করা হচ্ছে ‘ঈদের পর সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিচ্ছে সরকার’। সংবাদটি ভিত্তিহীন ও গুজব। এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের মাধ্যমে বিভ্রান্ত না হওয়ার জন্য শিক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় যখনই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করবে তখনই গণমাধ্যমের মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে।

ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি। তাছাড়া বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামে কোনো বোর্ড নে

বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৬ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে বলেছেন, মহামারির মধ্যে নানা বিধিনিষেধ তোলা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসার আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না।

আপনার মতামত লিখুন :