আম্পায়ার নাদির শাহকে শ্রদ্ধা জানিয়ে মিরপুরে এক মিনিট নিরবতা

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

ইন্টারন্যাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সাবেক প্যানেল আম্পায়ার নাদির শাহের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড ক্রিকেট দল। আজ শুক্রবার বিকেলে সিরিজের পঞ্চম ম্যাচে মাঠে নামার আগে এক মিনিটের নিরবতা পালন করেছে উভয় দলের ক্রিকেটার ও কোচিং স্টাফরা। একই সঙ্গে সাবেক এই আম্পায়ারের স্মরণে নিরবতা পালন করেছে মিডিয়া কর্মী ও বিসিবির কর্মকর্তারা।

গত দুই বছর ধরে ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত ছিলেন নাদির শাহ। কয়েকদিন আগে শারীরিক অবস্থার অনবতি হলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই গতকাল রাত সাড়ে তিনটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

৫৭ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার ঢাকা লিগে দুই দশকের মতো খেলেছিলেন। তিনি ঢাকা লিগের আবাহনী, মোহামেডান, বিমান, ব্রাদার্স ইউনিয়ন, কলাবাগান, আজাদ বয়েজসহ বেশ কয়েকটি বিখ্যাত ক্লাবের হয়ে খেলেছিলেন। ২০০৬ সালে তিনি একদিনের আন্তর্জাতিক ম্যাচে (বাংলাদেশ বনাম কেনিয়া) আম্পায়ার হিসেবে অভিষিক্ত হয়েছিলেন।

আম্পায়ার হিসেবে তিনি ৪০টি আন্তর্জাতিক একদিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি ও তিনটি নারী দলের আন্তর্জাতিক একদিনের ম্যাচ পরিচালনা করেছেন। এ ছাড়াও ৬ টেস্ট ও ২৩ ওয়ানডে ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্বে ছিলেন তিনি। ৭৩টি ফাস্ট ক্লাস ম্যাচ, ১২৭ লিস্ট এ এবং ৫৪টি ঘরোয়া টি-টোয়েন্টি আম্পায়ার ও টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন।

আপনার মতামত লিখুন :