সিলেটে করোনা মহামারির রূপ নিচ্ছে এখন পর্যন্ত মৃত্যু ৭৫ জনের

প্রকাশিত : ৩০ জুন ২০২০

সিলেট ব্যুরো:করোনাভাইরাস ধীরে ধীরে সিলেট বিভাগে ভয়ংকর রূপ ধারন করেছে। মহামারির আকার নিয়েছে। ক্রমশ ভয়ংকর থেকে আরও ভয়ংরতম হয়ে উঠছে পরিস্থিতি। করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ জনের। সিলেটের রাজনীতিবিদ, চিকিৎসক, আইনজীবী, সরকারী কর্মকর্তা কর্মচারীসহ নানা শ্রেণি-পেশার মানুষ মৃত্যুবরণ করেছেন করোনায়। কোথায় গিয়ে শেষ হবে এ মৃত্যুর মিছিল? দিন দিন বেড়েই চলেছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এদিকে পুরো সিলেট বিভাগ রেড জোনে থাকলেও কার্যকর করা হয়নি লকডাউন। মৃত্যুর মিছিলে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন প্রাণ। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৪৬২ জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭৬ জন।

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ১৬৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ৪৬২ জন। আর সুস্থ হয়েছেন বাড়িতে ও হাসপাতালে আইসোলেশনে থাকা ৬২ জন। বিভাগে নতুন করে ২ জনের মৃত্যু ঘটে। মঙ্গলবার (৩০ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

সিলেট বিভাগে শনাক্ত ১৬৯ জন রোগীর মধ্যে সিলেট জেলায় ১০৯ জন, সুনামগঞ্জে ১০ জন, হবিগঞ্জে ৩৯ জন এবং মৌলভীবাজারে ১১ জন। মারা যাওয়া রোগীদের মধ্যে সিলেট জেলার দুইজন। সুস্থ হওয়া রোগীদের মধ্যে হবিগঞ্জে ২৫ জন রোগী একদিনে সুস্থ হয়েছেন। সুনামগঞ্জে সুস্থ হয়েছেন ১৬ জন। মৌলভীবাজারে করোনামুক্ত হয়েছেন ১২ জন। সিলেটে করোনাকে জয় করেছেন ৯ জন।

সিলেট বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৪৬২ জন। এর মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৪৫৭ জন। এছাড়া সুনামগঞ্জে ৯৮২ জন, হবিগঞ্জে ৫৯৩ জন ও মৌলভীবাজারে ৪৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেটের চার জেলায় ২৬৭ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ২ হাজার ২২৭ জন করোনা আক্রান্ত রোগী এবং মৃত্যুবরণ করেছেন ৭৫ জন।

আপনার মতামত লিখুন :