সিলেটে এটিএম বুথের টাকা লুটের সঙ্গে ৪ জন জড়িত

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

সিলেটের ওসমানীনগরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) এটিএম বুথ ভেঙে টাকা লুটের ঘটনায় কর্মরত নিরাপত্তাকর্মীসহ সন্দেহভাজন কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এছাড়া সিসিটিভি ফুটেজও বিশ্লেষণ করা হচ্ছে। এর বাইরেও নানা তথ্য-উপাত্ত নিয়ে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার উপপরিদর্শক (এসআই) মিল্টন এসব তথ্য জানান।

তিনি বলেন, মামলার বাদী নিরাপত্তাকর্মীর কাছ থেকেই প্রথম ঘটনার বিবরণ জানা গেছে। সেজন্য আমরা গার্ডকে জিজ্ঞাসাবাদ করেছি। এর বাইরেও সন্দেহভাজন আরও বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছি। তাদের কাছ থেকে পাওয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। আশা করি খুব শিগগিরই ভালো একটা খবর পাওয়া যাবে।

এর আগে রোববার (১২ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার শেরপুর নতুন বাজারস্থ ইউনুছ ম্যানশনে অবস্থিত ইউসিবির এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় মুখোশধারী চার ডাকাত বুথের নিরাপত্তাকর্মীকে বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুটে নেয়। এ ঘটনায় ওইদিন রাতে ব্যাংকের ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে ওসমানীনগর থানায় মামলা করেন। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত পুলিশ এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, এটিএম বুথের টাকা লুটের সঙ্গে চারজন জড়িত। এরা খুবই প্রশিক্ষিত। সিসি টিভি ক্যামেরায় ঘটনার পুরো চিত্র ধারণ না হওয়ায় তাদের শনাক্ত করা যাচ্ছে না। তবে মনে হচ্ছে এরা বাইরে থেকে এসেছে। এরা খুবই দক্ষ। এ অঞ্চলে এ ধরনের প্রশিক্ষিত ডাকাত নেই।

তিনি আরও বলেন, অনেক বিষয় মাথায় রেখে তদন্ত চলছে। এটা শুধু ডাকাতি নাকি অন্য কিছু সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

আপনার মতামত লিখুন :