ওসমানীতে সব নমুনা নেগেটিভ, ঢাকার ল্যাবে শনাক্ত ৯ জন

প্রকাশিত : ১১ মে ২০২০

সিলেট: সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে এই প্রথম ১৮৭ জনের নমুনা পরীক্ষায় সকলের ফলাফল নেগেটিভ এসেছে। রোববার (১০ মে) পরীক্ষায় তাদের সকলের নেগেটিভ আসে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ৭ এপ্রিল থেকে এই হাসপাতালে বসানো পিসিআর ল্যাবে করোনা শনাক্তকরণ পরীক্ষা হয়ে আসছে। এই প্রথমে এক দিনের পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি।  

অবশ্য ঢাকায় পাঠানো ৩৫৪ জনের নমুনার বিপরীতে নয় জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের চার জন, হবিগঞ্জ ও মৌলভীবাজারের দু’জন করে ও সুনামগঞ্জ জেলার একজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, আগের দিন শনিবার (৯ মে) ১৩ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে ওসমানী মেডিক্যাল কলেজে ১৭৮ জনের নমুনা পরীক্ষায় চার জন শনাক্ত হয়। কিন্তু ঢাকায় পাঠানো ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় নয় জনের করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে বিভাগে ১৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ৮৬ জন, সুনামগঞ্জে ৬০ জন, হবিগঞ্জে ৯৩ জন ও মৌলভীবাজারে ৪০ জন।

তিনি বলেন, এ নিয়ে বিভাগের মোট ছয় হাজার ২২৫ জনের নমুনা সংগ্রহ হয়। এরমধ্যে পাঁচ হাজার ৫৬১ জনের নমুনা পরীক্ষা হয়। করোনা শনাক্ত হয় ১৭৯ জনের। এর মধ্যে মারা গেছেন পাঁচ জন ও সুস্থ হয়ে ফিরেছেন ১৭ জন।

আপনার মতামত লিখুন :