শ্রীমঙ্গলে কলেজছাত্রী করোনায় আক্রান্ত

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক কলেজছাত্রীর (২১) শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি উপজেলার ফুলছড়া চা বাগান এলাকায় বসবাস করেন।এ নিয়ে মোট দুজন করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার (২৬ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষায় ওই ছাত্রীর করোনা পজেটিভ আসে।

এদিকে শ্রীমঙ্গলে রিপোর্ট আসার পর রাত সাড়ে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী পুলিশ ফোর্স নিয়ে ওই চা বাগানে যান। শ্রীমঙ্গল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী  বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি একজন নারী। বয়স ২১। তিনি একটি চা বাগানের বাসিন্দা।’

তিনি জানান, গত ২৩ এপ্রিল আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করে সিলেটে পাঠানো হয়েছিল। রবিবার রিপোর্ট পজেটিভ এসেছে। রোগীকে তার ঘরেই আইসোলেটেড করে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো।

সংশ্লিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যান প্রানেশ গোয়ালা জানান, রোগী চা শ্রমিক জনগোষ্ঠীর। তিনি কলেজে পড়েন। গত ২২ এপ্রিল ওই ছাত্রী ঢাকা যাত্রাবাড়ি বোনের বাড়ি থেকে মা, বাবা ও পিসির সঙ্গে শ্রীমঙ্গল আসেন। তাদের সবার নমুনা পরীক্ষা করা হয়েছিল। শুধু একজনের পজেটিভ হয়।

শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, আক্রান্ত রোগীর বাসা আগে থেকেই লকডাউন করা ছিল। শুধু তাকে পরিবারের অন্যদের কাছ থেকে পৃথক করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজন হলে পুরো বাগান লকডাউন করা হতে পারে।

আপনার মতামত লিখুন :