শ্রীমঙ্গলে করোনার পর এবার ডেঙ্গু রোগী সনাক্ত

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথম এক ব্যাংকার করোনায় আক্রান্ত হওয়ার মাঝেই এবার ডেঙ্গু রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। এ বছর জেলায় প্রথম কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হলেন।আক্রান্ত রোগীর বাড়ী শ্রীমঙ্গলে। এনিয়ে শ্রীমঙ্গল শহরজুড়ে ডেঙ্গু প্রাদুর্ভাবের আশংকা সৃষ্টি করেছে।
আক্রান্ত ব্যাক্তি শ্রীমঙ্গল শহরের কলেজ রোডের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুল মালেকের ছেলে মো. তারেক ( ৩৫ )।  

জানা গেছে, গত কয়েকদিন আগে তীব্র জ্বর নিয়ে ওই ব্যক্তি শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। জ্বরের তীব্রতা ও অনান‍্য উপসর্গ দেখে হাসপাতাল কতৃর্পক্ষ পরীক্ষা করে শনিবার ২৫ এপ্রিল তার দেহে ডেঙ্গুর উপস্থিতি পান। শ্রীমঙ্গল স্বাস্থ্য উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায় জানান, এ খবর উদ্বেগের কারণ হয়ে দেখা দিতে পারে। বর্ষা শুরুর আগেই পরিচ্ছন্না বিষয়ে পদক্ষেপ নেওয়া হলে ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণ করা সম্ভব বলে জানান।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, সম্প্রতি আক্রান্ত ব্যক্তিটি প্রচন্ড জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে আমরা তার জ্বর পরীক্ষা করে তার দেহে ডেঙ্গু সংক্রমণের উপস্তিতি পাই। সে শহরের কলেজ রোডের বাসিন্দা বলে তিনি বলেন,ডেঙ্গু আক্রান্ত তারেককে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।তিনি বর্তমানে সুস্থ আছেন।

আপনার মতামত লিখুন :