বোদায় জমে উঠছে ইউপি নির্বাচন

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২০

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি :

সম্ভাব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় ঘোষণা দিলে নড়েচড়ে উঠেছে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। তারা বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দোয়া প্রার্থনা করছেন। প্রতিটি ইউনিয়নের পাড়া মহল্লায় পোষ্টার, ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। প্রত্যেক ইউনিয়নে কমপক্ষে ৫ জন করে প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। নিজেদের পক্ষে ভোটারদের বিভিন্ন রকমের গুনকীর্ত্তন ও আশ্বাস প্রদান করছেন।

প্রার্থীরা ভোটারদের নিজের পক্ষে নিতে পুরো ভোটের আগে আরেক প্রতিযোগিতায় অবতীর্ণ হচ্ছেন। ভোটাররা জানান, এক প্রার্থী চায়ের কাপের চুমুক শেষ হতে না হতেই আরেক প্রার্থীর এসে আপ্যায়নের কথা বলছেন। সম্প্রতি বিভিন্ন দুর্গোৎসবে প্রার্থীরা গিয়ে নিজের প্রার্থীতা জানান দিয়ে দান অনুদান দিয়ে সনাতন ধর্মাবলম্বী ভোটারদের মন আকৃষ্ট করা চেষ্টা করছেন। প্রার্থীরা হাজার হাজার মটর শোভাযাত্রা নিয়ে ইউনিয়নের প্রতিটি অলিগলি ছুটে চলছেন।

গতকাল উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায়, নতুন নতুন প্রার্থীরা তাদের সরব উপস্থিতি জানান দিচ্ছেন। বর্তমান চেয়ারম্যান মেম্বারদের ভুলত্রæটি তুলে ধরে আগামী নির্বাচনের কর্মপরিকল্পনা তৈরি করছেন। এলাকা ঘুরে দেখা যায়, পঞ্চগড় জেলার বোদা উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নে বনাঢ়্য মটর সভাযাত্রা নিয়ে নতুন চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রত্যেক পাড়া মহল্লায় শোডাউন করছে প্রার্থী সাহেব আলী।

সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাহেব আলী জানান, এই ইউনিয়নের মানুষ ও ভোটারেরা অবহেলিত তারা তাদের ন্যায্য কথা ও কাজ করতে পারছে না। তাদের কথা ও অধিকার প্রতিষ্ঠিত করতে আগামী নির্বাচনে আমাকে প্রার্থী হতে হচ্ছে। এটা আমার এবং ভোটারদের অভিপ্রায়। চন্দনবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা মনিরুল কাদের ও নজরুল ইসলাম জানান ইতিপূর্বে আমরা নির্বাচন করেছি সামান্য ভোটের ব্যবধানে আমি ও নজরুল হেরেছি। এবারো আমরা দলের কাছে মনোনয়ন চাইবো।

আপনার মতামত লিখুন :