অবসরের টাকা না পেয়ে আজগর আলীর দুর্বিসহ জীবন যাপন

প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০
Digital Camera

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলার ডিমলা পদুমশহর (ডি.পি) উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আজগর আলী সরকার অবসর নেওয়ার ১৫ বছর অতিবাহিত হলেও অদ্যবধি চাকরির অবসরের টাকা পান নি। ফলে তার পরিবার পরিজন নিয়ে চরম দুর্বিসহ জীবন যাপন করছেন।
জানা গেছে, উপজেলার পদুমশহর ইউনিয়নের ডিমলা পদুমশহর (ডি.পি) উচ্চ বিদ্যালয়ের আজগর আলী সহকারী শিক্ষক হিসেবে চাকরি করে আসছিলেন। ২০০৫ সালে তিনি অবসরগ্রহণ করেন। চাকরি করাকালীন যে বেতন ভাতা পেতেন তা দিয়ে তার পরিবারের ৭/৮জন সদস্য নিয়ে অতি কষ্টে দিনাতিপাত করে আসছিলেন। অবসর গ্রহণের পর থেকে অবসরের টাকা পাওয়ার জন্য আজগর আলী সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানসহ বিভিন্ন দপ্তরে ধর্না দিচ্ছেন। কিন্তু তার অবসরের টাকার কোন হাদিস পাচ্ছেন না।
সহকারী শিক্ষক আজগর আলী জানান, ঢাকা নীলক্ষেত ব্যান বেইজ অফিস সূত্রে জানতে পারি ২০০৬ সালের ২০ অকটোবর আমার অবসরের টাকার চেক ইস্যু করা হয়। কিন্তু অদ্যবধি সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান আমার অবসরের চেকের কোন সঠিক তথ্য দিতে পারেন নি। এ ব্যাপারে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনুর ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

আপনার মতামত লিখুন :