চিরিরবন্দরে ঘর পেলেন বৃদ্ধা গোলেজান বেওয়া

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২১

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি :

ভাঙাচোরা জরাজীর্ণ ঝুপড়িতে অনেক দিন ধরে বাস করতেন গোলেজান বেওয়া। বয়স এখন ৮০ ছুঁই ছুঁই। জানা যায় অনেকদিন আগে স্বামী মারা যাওয়ার পর ছেলে সন্তানও তাকে এই ঝুপড়ি ঘরে একা রেখে অন্যত্র বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছে। তাই বয়স্ক ভাতার টাকা দিয়ে কোন রকম খেয়ে না খেয়ে জীবন পার করছেন বৃদ্ধ গোলেজান বেওয়া।

জানা গেছে, গোলেজান বেওয়ার বাড়ি দিনাজপুর চিরিরবন্দর উপজেলার ভিয়াইল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে। বৃদ্ধ বয়সেও ভালো একটি ঘরে থাকার সৌভাগ্য হয়নি তার। পুরাতন, ভাঙা ও জীর্ণশীর্ণ টিনের ঘেরাও করা এই ঘরেই তার বসবাস, বৃষ্টি এলে তাকে ভিজতে হয়, ঝড় এলে ভয়ে থাকতে হয়। ঘরেও নাই প্রয়োজনীয় জিনিসপত্র। ঘর নিয়ে এমন কষ্টের কথা জানতে পারে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন ‘পাশে দাঁড়া’ এর সদস্যরা। সংগঠনের পক্ষ থেকে গোলেজান বেওয়ার জন্য একটি টিন শেডের ঘর নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

পরে ঘর নির্মাণের কাজ শুরু করেন সংঠনের সদস্যরা। শনিবার গোলেজান বেওয়ার কাছে সেই ঘরটি হস্তান্তর করা হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহব্বায়ক সামিউর রহমান রিমন, সদস্য দৌলাতুন নাহার সাথী, ভরত রায় প্রত্যয়, গোলাম মোস্তফা নীরব, এম.এ সবুজ, সম্পদ শাহ, বিক্রম সরকার, আক্তার হোসেন, শাহীন শাহ, জয় শর্মা, সোহান, আসিফ প্রমুখ।

আপনার মতামত লিখুন :