রমেকে করোনা রোগী সনাক্ত দুই চিকিৎসকসহ ৪ স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টাইনে

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০

রবিউল ইসলাম দুখু, রংপুর: রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের মেডিসিন বিভাগের চার নম্বর ইউনিটে এক করোনা রোগী সনাক্ত হয়েছে। এর পরই ওই ওয়ার্ডের দুই চিকিৎসক ও ৪ স্বাস্থ্য কর্মীকে কোয়ারেটিনে থাকার নির্দেশ দিয়েছে হাসপাতল পরিচালক। নমুনা টেস্টে তবলিক জামায়াত ফেরত মোসলেম উদ্দিনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এর পরই আইসোলেশন হিসেবে থাকা ওই ওয়ার্ডটির দুই চিকিৎসক ও ৪ স্বাস্থ্য কর্মীকে কোয়ারেনটিনে পাঠানো হয়  বলে গতকাল শুক্রবার রমেক হাসপাতাল সূত্রে জানা যায়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মোকাদ্দেম জানান, মোসলেম উদ্দিনের বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলার আউলিয়াগঞ্জে। তিনি কয়েকদিন আগে ঢাকায় তবলিগ জামায়ত থেকে বাড়িতে ফিরে অসুস্থ্য হলে ৩দিন হলো রমেক হাসপাতালের আইসোলেশন চিকিৎসাধীন আছেন। গত বৃহস্পতিবার তার করোনা পজেটিভ জানা যায়। এই প্রথম রমেকে চিকিৎসাধীন কোন করোনা রোগী সনাক্ত হলো। এটি জানিয়েছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু। 
বদরগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা নবিরুল ইসলাম জানান, পর পর দুদিনে দুই ব্যক্তি করনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় শুক্রবার ভোর ৬ টা থেকে বদরগঞ্জ উপজেলায় লক ডাউন ঘোষণা করা হয়েছে। কাল থেকে কাউকে বদরগঞ্জ থেকে বাইরে যেতে দেয়া হবে না এবং কাউকে আসতেও দেয়া হবে না। এ ছাড়াও আউলিয়াগঞ্জ গ্রামের ১০টি বাড়ি লক ডাউন ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি। 

আপনার মতামত লিখুন :