রংপুরে হাড্ডিসার কুকুরের খাবার মিলছে

প্রকাশিত : ৪ এপ্রিল ২০২০

রংপুর প্রতিনিধি:দেশে লকডাউনের কারণে ঘরবন্দী বেশির ভাগ মানুষ। ভয়াবহ পরিস্থিতি এড়াতে বাংলাদেশেও চলছে অঘোষিত লক ডাউন। বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি অফিস আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, হোটেল-মোটেল ও ব্যবসা প্রতিষ্ঠান। কোথাও নেই গণজমায়েতের সুযোগ। এমন পরিস্থিতিতে দেশের অন্যান্য জেলার মতো রংপুরেও বিপর্যস্ত বেওয়ারিশ প্রাণিকূল। টানা কয়েক দিন ধরে অভুক্ত এসব কুকুরগুলোর অবস্থা এখন হাড্ডিসার।
অন্যের খাবারের উচ্ছিষ্ট অংশ, রাস্তায় ডাস্টবিনে ফেলে দেওয়া খাবারের ওপর ভরসা করা অবলা প্রাণি কুকুর, বিড়ালের এখন খাদ্য সংকট চলছে। করোনা দুর্যোগে মানুষ এখন আগের চেয়ে অপচয় কমিয়ে দিয়েছে। খাবার হোটেলগুলোও বন্ধ। এতে করে বাড়ছে অভুক্ত কুকুর বিড়ালের সংখ্যা।
পথেঘাটে পড়ে থাকা এমন বেওয়ারিশ অভুক্ত কুকুরের জন্য এগিয়ে এসেছে সেবামূলক অনলাইন প্লাটফর্ম ই-সেবা ডট নেট। এই প্লাটফর্মের উদ্যোক্তা আরমান হোসেন রংপুর নগরীর বিভিন্ন এলাকাতে প্রতিদিনই কুকুরদের খাওয়াচ্ছেন। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন এলাকার অলিগলি ও রাস্তায় ঘুরে ঘুরে কুকুর বিড়াালকে খাবার দিচ্ছেন আরমান হোসেন। কখনো পাউরুটি, কখনো বা খিচুড়ি  নিয়ে হাজির হন।  আরমান হোসেন বলেন, গত সাতদিন ধরে কুকুরগুলো ঠিকমতো খাবার না খেতে পেরে একেবারেই জীর্ণশীর্ণ হয়ে গেছে। এদের দেখে খুব খারাপ লাগছিল। তাই বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কুকুরগুলোকে খাওয়ানোর ব্যবস্থা করছি।

আপনার মতামত লিখুন :