বোদায় ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী

প্রকাশিত : ২ মে ২০২০

বোদা (প গড়) প্রতিনিধি  : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, করোনা ভাইরাস মোকাবেলায় দেশের কর্মহীন, গরীব, দুঃস্থ, অসহায় প্রতিটি মানুষের মাঝে সরকার খাদ্য সামগ্রী পৌঁছে দিবে। দেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষও করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে পড়েছে। সরকার তাদেরও বিভিন্নভাবে সহযোগিতা করছে। 
তিনি শুক্রবার জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 
মন্ত্রী বলেন, যোগাযোগ বন্ধ ছিলো, গণপরিবহণ বন্ধ ছিলো। আমরা আমাদের যাত্রীবাহী ট্রেনগুলো বন্ধ করেছিলাম। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে করোনার এই সংকটকালে কৃষকরা যাতে তাদের উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্যমূল্য এবং সারাদেশের সবজির চাহিদা পুরণে মালবাহী ট্রেন চালু করা হয়েছে। যাতে করে স্বল্প খরচে দেশের বিভিন্ন জায়গায় কৃষি পন্যসহ অন্যান্য পন্য পরিবহন করা যায়। এরফলে ভোক্তা পর্যায়ে সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট কমবে। 
তিনি বলেন, করোনায় প্রধানমন্ত্রী সাধারণ মানুুষদের নিয়ে খুব উদ্বিগ্ন। প্রধাানমন্ত্রী শেখ হাসিনার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার কর্মসূচি অব্যাহত থাকবে যাতে কোন মানুষ অনাহারে না থাকে। একজনে যেন দুই/তিন বার না পায় আবার কেউ পায় না এমনটা যেন না হয়। মধ্যবিত্ত যারা হাত পাততে পারে না তাদেরও প্রধানমন্ত্রী ত্রান দেয়ার জন্য আমাদের নির্দেশনা দিয়েছেন।
মন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় আমাদের খাদ্যের যেন কোন ঘাটতি না হয়, এজন্য আমাদের যার যতটুকু জমি আছে সবাইকে ধান, গম,পাটসহ অন্যান্য ফল ও ফসল আবাদ করতে হবে। 
 

আপনার মতামত লিখুন :