অধিক মুনাফাকারী কালোবাজারীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে থাকবে এমপি হুইপ ইকবালুর রহিম

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

সাহেব, দিনাজপুর: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ব্যবসায়ীদের প্রতি অধিক মুল্যে পণ্য বিক্রি না করার আহবান জানিয়ে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে অনেক মানুষ কর্মহীন ও বেকার হয়ে অসহায় াবস্থায় দিন যাপন করছে। এই সময়ে জিনিসপত্রের মুল্য বৃদ্ধি করে জনগনের কষ্ট আর বৃদ্ধি না করার আহবান জানান। তিনি বলেন, প্রয়োজনে নিজেরাই ভুতর্কি দিয়ে বাজার মুল্যে চেয়ের কম মুল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি জনগনের কাছে বিক্রি করে আল্লাহর সন্তুষ্টি লাভ করেন। রমজানের এই মাসে আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করেন। তিনি কালোবাজারি ও মজুদদারদের বিরুদ্ধে প্রশাসনকে সতর্ক থাকার আহবান জানান। যাতে কেউ জনগনের এই দুঃসময়কে কাজে লাগিয়ে অধিক হারে পণ্যের মুনাফা লাভ করতে না পারে। তিনি ত্রানের নামে কোন ব্যবসায়ীকে কাউকে চাঁদা না দেয়ার আহবান জানান। ইচ্ছে হলে অসহায় মানুষদের পাশে নিজেরাই সাহায্যের হাত বাড়ান। কিন্তু কাউকে চাঁদা দিয়ে ব্যক্তিগত ভাবে লাভবান করবেন না। 
২৮ এপিল মঙ্গলবার দিনাজপুর সদর উপজেলার প্রত্যন্তগ্রামা লে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চাল, ডাল, তেলসহ খাদ্য সামগ্রী বিতরন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় সাংবাদিকদের এ সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব সাইফুল ইসলাম, ডাঃ আল-আমিন, যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ প্রমুখ।
একই দিন দিনাজপুর শহরের নাজমা রহিম ফাউন্ডেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহরের অসহায় ও দরিদ্রদের মাঝে চাল, ডাল, তেলসহ খাদ্য সামগ্রী বিতরন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ সময় সাংবাদিকদের এসব কথা বলেন। উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. নুরুজ্জামান জাহানী, সাধারন সম্পাদক এ্যাড. তহিদুল ইসলাম, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু প্রমুখ। 

 

আপনার মতামত লিখুন :