ভূরুঙ্গামারী থেকে ধানকাটা শ্রমিক যাচ্ছে নরসিংদী ও মুন্সীগঞ্জে

প্রকাশিত : ১৭ জুন ২০২০

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : ভ‚রুঙ্গামারী উপজেলা প্রশাসনের সনদ নিয়ে বিশেষ ব্যবস্থায় নরসিংদী ও মুন্সীগঞ্জে ধান কাটতে যাচ্ছে ৩৫ শ্রমিক। করোনা ভাইরাসের কারণে দেশের বিভিন্ন অ লে ধান কাটা শ্রমিকের সংকট দেখা দেয়ায় উপজেলার কিছু শ্রমিক ধান কাটতে যাওয়ার আগ্রহ জানিয়ে কৃষি অফিসে আবেদন করে। এরই প্রেক্ষিতে ভ‚রুঙ্গামারী সদর ও বলদিয়া ইউনিয়নের ৩৫ নারী ও পুরুষ শ্রমিককে নরসিংদীর ঘোড়শাল ও মুন্সিগঞ্জের শ্রীনগরে ধান কাটার উদ্দেশ্যে ভ‚রুঙ্গামারী থেকে বিশেষ ব্যবস্থায় পাঠানোর উদ্যোগ গ্রহন করে উপজেলা প্রশাসন। 
শ্রমিক মতিয়ার রহমান ও আসাদুল জানান, ‘আমরা প্রতি বছর ধান কাটার মৌসুমে ধান কাটতে শ্রীনগর যেতাম। এবছর করোনার কারনে যেতে পারছিনা। তাছাড়া এলাকায়ও কাজ নাই। শুনেছি কৃষি অফিসে দরখা¯ত করলে ওনারা ধান কাটতে পাঠান। তাই আমরা ধান কাটতে যাওয়ার দরখাস্ত করি। আজকে কৃষি স্যার আমাদেরকে পাঠানোর ব্যবস্থা করেছেন।’
বৃহস্পতিবার বিকেলে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে ডাক্তারী পরীক্ষার সনদ ও উপজেলা প্রশাসনের অনুমতিপত্র নিজ নিজ শ্রমিক দলপতিদের নিকট হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান ও উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম প্রমুখ।
 

আপনার মতামত লিখুন :