বীরগঞ্জে কর্মহীন অসহায়দেরকে খাদ্যসামগ্রী প্রদান 

প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে বিশ্ব। একই অতঙ্ক বাংলাদেশেও। করোনার সংক্রমণ ঠেকাতে সারাদেশে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষনায় নিজ নিজ গৃহে অবস্থান করছে সবাই। আর এ অবস্থায় সাধারণ খেটে খাওয়া মানুষেরা পড়েছেন বিপাকে। বুধবার সকালে বীরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকার ৭শত খেটে খাওয়া অসহায় মানুষদের মাঝে  খাদ্য সামগ্রী (চাল,আটা, আলু, বেগুন,করল্লা ও সাবান) প্রদান করেন ।
এসময় জনাব রিজু বলেন, বর্তমান প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় দেশের সকল বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। ইতিমধ্যে বীরগঞ্জে অনেকে এগিয়ে এসছেন। তিনি বলেন, বাংলাদেশে কেউ না খেয়ে মারা যাবে না। দেশের জনগন সবাই বর্তমানে সচেতন হয়েছে। এভাবে সচেতন থাকলে আমরা করোনার মত প্রাণঘাতী ভাইরাসকে মোকাবেলা করতে পারবো।   
তিনি সকলকে সতর্ক করে বলেন, সবাই জানেন অতি স¤প্রতি আবিষ্কৃত হওয়া করোনা ভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত। এই রোগটি থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া কারোরই উচিত হবে না। মনে রাখতে হবে আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এখন এই রোগের ঝুঁকিতে রয়েছি। তাই প্রয়োজন সচেতনতা ও সতর্কতা। বিশ্ব স্বাস্থ্যসংস্থা চিকিৎসক ও সর্বস্তরের মানুষকেই এই বিষয়ে সচেতন করছেন। শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না। সবাইকেই সচেতন থাকতে হবে। গুজব থেকে সাবধান থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এই মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনো গুজবে কান দেবেন না। গুজব ছড়ানোটা বিভ্রান্তিকর ও অপরাধও। তাই গুজবে কান  দেবেন না, আতঙ্কিত হবেন না।  নিজে সচেতন হোন, অন্যকেও সচেতন হতে বলুন।
 

আপনার মতামত লিখুন :