চৌহালীতে প্রধানমন্ত্রীর দেয়া রেসকিউ বোট উদ্বোধন

প্রকাশিত : ৯ সেপ্টেম্বর ২০২১

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

রাজশাহী বিভাগের মধ্যে একমাত্র দুর্গম উপজেলা সিরাজগঞ্জের চৌহালীতে রেসকিউ বোট উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সন্ধ্যার দিকে ফিতা কেটে ও যমুনা নদীতে চালুর মাধ্যমে বোটের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুল মমিন মন্ডল। এসময় উপজেলা

চেয়ারম্যান ফারুক সরকার, ইউএনও (ভার:) আনিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তাজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, থানার ওসি রফিকুল ইসলাম ও পিআইও মজনু মিয়া উপস্থিত ছিলেন। জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে প্রায় ৪৫ লাখ টাকা ব্যায়ে মাল্টিপারপাস অ্যাক্সিসিবেল রেসকিউট বোটটি নির্মীত হয়। এ বোটটি বন্যাকবলিত এলাকার মানুষ, গৃহপালিত পশু পাখি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বন্যা আশ্রয় কেন্দ্রে স্থানান্তরের কাজে ব্যবহার করা হবে। এছাড়া নারী, শিশু ও প্রতিবন্ধীদের রেসকিউ বোটের মাধ্যমে নিরাপদে উদ্ধার ও স্থানান্তর কাজ পরিচালনায় বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি বোটে একটি ক্যাবিন, একটি ফার্স্ট এইড বক্স, একটি হুইল চেয়ার, একটি স্ট্রেচার, একটি ওর্য়াকিং ফ্রেম, দুটি আলাদা টয়লেট (একটি সবার জন্য উন্মুক্ত এবং অন্য একটি সিনিয়র সিটিজেনদের জন্য) আছে।

প্রতিটি বোটে ৮০ জন যাত্রী ছাড়াও গৃহপালিত পশুপাখি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বহন করা যাবে। অপর দিকে দুর্যোগকালীন সময় উদ্ধার কাজের জন্য অন্যান্য সরঞ্জামাদিও রয়েছে।

আপনার মতামত লিখুন :