লালপুরে অবৈধভাবে আখ মাড়াই এর কাজে ব্যবহৃত দু’টি পাওয়ার ক্রাশার জব্দ

প্রকাশিত : ৭ অক্টোবর ২০২১

লালপুর (নাটোর ) প্রতিনিধিঃ

নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় অবৈধভাবে আখ মাড়াই এর কাজে ব্যবহৃত দুইটি পাওয়ার ক্রাশার (যন্ত্রচালিত আখমাড়াই কল) জব্দ এবং এক পাওয়ার ক্রাশার মালিককে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসানের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাজদিয়া গ্রামে অভিযান চালিয়ে লিটন আলী ও আনছার আলরি বাড়ি থেকে পাওয়ার ক্রাশার দু’টি জব্দ করা হয়। অপর দিকে পিয়ারাখালী গ্রামের সাইদুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

জানাগেছে, নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় অবৈধভাবে পাওয়ার ক্রাশারে আখমাড়াই বন্ধে বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসানের নেতৃত্বে মিলের কর্মকর্তা, পুলিশ সহ একটি দল অভিযানে বের হয়। মাজদিয়া গ্রামে পাওয়ার ক্রাশারে আখমাড়াই চলাকালে লিটন আলী ও আনছার আলীর পাওয়ার ক্রাশার জব্দসহ গুড় তৈরীর অন্যান্য উপকরণ ধ্বংস করা হয়। অপর দিকে পিয়ারাখালী গ্রামের সাইদুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক (কৃষি) মঞ্জুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই সময়ে অপরিপক্ক আখমাড়াই করা হলে কৃষক নিজে যেমন ক্ষতিগ্রস্থ হবেন। তেমনি দেশেরও ক্ষতি। আবার আখ অভাবে চিনিকলের লক্ষমাত্রা অর্জনও ব্যহত হবে।

আপনার মতামত লিখুন :