লালপুরে নবেসুমির শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে কৃষক-শ্রমিক সমাবেশ

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০২১

লালপুর (নাটোর) প্রতিনিধি:

বিভিন্ন বন্ধ সুগার মিল হতে শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়ের নামে নাটোরে লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ও কর্মচারীদের অবৈধ ভাবে ছাঁটাইয়ের প্রতিবাদে কৃষক-শ্রমিক সমাবেশ করেছে মিলের অস্থায়ী শ্রমিক-কর্মচারীরা ও আখচাষীরা।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গোপালপুর নবেসুমির শহীদ মিনার চত্বরে এই সমাবেশ করে তারা।

সমাবেশে বক্তরা জানান, চিনি শিল্প ধ্বংস করতে পায়তারা করছে একটি কুচক্রী মহল। তারই অংশ হিসেবে বন্ধ মিল চালু না করে সেসব মিলের শ্রমিক ও কর্মচারীদের এ মিলে বদলী করা হচ্ছে। অথচ এসব পদে অনেক আগে থেকেই অস্থায়ী ভিত্তিতে কাজ করছেন শ্রমিক -কর্মচারীরা । অন্য চিনিকলের শ্রমিক-কর্মচারীরা যোগদান করলে তাদেরকে কাজ হারাতে হবে। তাই শ্রমিক-কর্মচারীদের সম্বনয়ের নামে শ্রমিক ছাঁটাই বন্ধের দাবি জানান বক্তরা।

এসময় সিবিএ সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখ চাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আখ চাষী ইউনিয়ন সভাপতি আনসার আলী দুলাল, সিবিএ সাবেক সভাপতি আব্দুর রউফ সরকার, নজরুল ইসলাম, আব্দুল হাই, আব্দুল মমিন,শ্রমিক ও কর্মচারী ইউনিয়ের অর্থ সম্পাদক সায়েদ, সদস্য সেন্টু, লিটু প্রমূখ।

আপনার মতামত লিখুন :