রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে গণটিকা ক্যাম্পেইন

প্রকাশিত : ৭ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী প্রতিনিধি:

প্রথম ডোজ দেওয়ার জন্য রাজশাহীতে যে গণটিকা ক্যাম্পেইন আয়োজন করা হয়েছিল, সেটিতে টিকার জন্য হাহাকার দেখা দিয়েছিল। তখন নিবন্ধন থাকলেও মজুত ফুরিয়ে যাওয়ায় টিকা পাননি অনেকে। তবে এবার দ্বিতীয় ডোজের জন্য গণটিকা ক্যাম্পেইনে উৎসবমুখর পরিবেশ দেখা গেল। কোথাও টিকার সংকটের খবরও পাওয়া যায়নি।

মঙ্গলবার মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে গণটিকা ক্যাম্পেইন করে মডার্নার দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। আর উপজেলা পর্যায়ের ১০০টি কেন্দ্রে টিকা দেওয়া হয়েছে সিনোফার্মের। তবে এদিন গোদাগাড়ী উপজেলায় ক্যাম্পেইন চলেনি। আজ (বুধবার) এখানে ক্যাম্পেইন চলবে। মহানগরীতেও বুধবার ক্যাম্পেইন চলবে।

রাজশাহী সিটি করর্পোরেশনের (রাসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা জানান, অনুযায়ী গত ৭ ও ৮ আগস্ট গণটিকা ক্যাম্পেইন করে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছিল। যাঁরা প্রথম ডোজ নিয়েছিলেন শুধু তাঁদের জন্যই দ্বিতীয় ডোজের ক্যাম্পেইন করা হচ্ছে।

তিনি আরও জানান, যারা গত ১৬ আগস্ট টিকা গ্রহণ করেছিলেন তাঁদেরও ১২ সেপ্টেম্বর ওয়ার্ডে ওয়ার্ডে ক্যাম্পেইন করে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। পাশাপাশি রাজশাহীর সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সংক্রামক ব্যাধি হাসপাতাল, পুলিশ হাসপাতাল ও সিএমএইচেও টিকাদান কর্মসূচি চলছে।

জেলার সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, ৭ আগস্ট রাজশাহীর ৯টি উপজেলায় ৪৫ হাজার ২০০ মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছিল। তাঁদের দ্বিতীয় ডোজের জন্য এবার এই ক্যাম্পেইন করা হলো। তিনি জানান, গোদাগাড়ীতে দ্বিতীয় ডোজের গণটিকা ক্যাম্পেইন হয়নি। সেখানে বুধবার এই ক্যাম্পেইন চলবে।

 

আপনার মতামত লিখুন :