করোনার কারণে স্থগিত রাজশাহী বইমেলা

প্রকাশিত : ২ এপ্রিল ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

বর্তমান করোনা পরিস্থিতির কারণে রাজশাহী বইমেলা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। রাজশাহী কালেক্টরেট মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আজ শুক্রবার থেকে পাঁচ দিনব্যাপী এই বইমেলা শুরু হওয়ার কথা ছিল।

রাজশাহী বইমেলা স্থগিত বিষয়ে বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর জানান, সরকারের প্রজ্ঞাপনের নির্দেশনার মধ্যে মেলা আয়োজন স্থগিত রাখার কথা বলা হয়েছে। তাই মেলাটি আপাতত স্থগিত থাকবে। ১৪ দিন পরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে, পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিভাগের নাটোর ও বগুড়ায় একজন করে এ দুইজনের মৃত্যু হয়। আর গতকাল বৃহস্পতিবার বিভাগে নতুন ৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আজ শুক্রবার বিভাগীয় স্বাস্ত্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪১৩ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ জনের মৃত্যু হয়েছে রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৬ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ১০ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১১ জনের মৃত্যু হয়েছে।

বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ছয়জন। এদের মধ্যে ২৪ হাজার ৮০৫ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ১১৪ জন কোভিড-১৯ রোগী। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন।

আপনার মতামত লিখুন :