প্রশাসন ও পুলিশের কঠোর নজরদারিতে চারঘাট করোনামুক্ত

প্রকাশিত : ৭ মে ২০২০

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয় মানুষের সচেতনতাসহ উপজেলা প্রশাসন ও পুলিশের অভিযান অব্যাহত রেখে রাজশাহীর চারঘাট মাঠে রয়েছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের কঠোর নজরদারী। মাইকিং করে জরুরী কাজ ছাড়া বাড়ীর বাইরে না যাওয়ার জন্য আহŸান জানাচ্ছেন তারা। জরুরী কাজে যারা বাইরে বের হচ্ছেন তাদের নিরাপত্তার স্বার্থে মাস্ক ব্যবহার করে নিরাপদ দুরত্ব বজায় রেখে চলতে বলা হচ্ছে। নিজের এবং পরিবার তথা সমাজের সামগ্রীক স্বার্থে সবাইকে নিরাপদে থাকার আহ্বান জানান প্রশাসন। বুধবার দুপুরের দিকে বাংলাদেশ সেনা বাহিনীর সদস্যরা ও মডেল থানার ওসি সমিত কুমার কুন্ডুর নেতৃত্বে একটি দল চারঘাট বাজারে মাইকিং করে এমন আহ্বান জানান।
প্রশাসন সূত্রে জানা যায়, দুপুরের দিকে উপজেলা প্রশাসন ইউএনও সৈয়দা সামিরা এর নেতৃত্বে একটি দল চারঘাট উপজেলার বিভিন্ন বাজারের ঔষধের দোকান, খাবার দোকানসহ কাচা বাজারে মাইকিং করে নিরাপদ দুরত্ব বজায় রেখে জনগনকে সার্বিক ভাবে মেনে চলার আহŸান জানানো হয়। এছাড়াও জরুরী কাজ ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার অনুরোধ করা হয়। করোনা ঠেকানোর কৌশল পরিবর্তনে সামাজিক দুরত্ব বজায় রাখতে বিভিন্ন পয়ন্টে চেকপোষ্ট মাধ্যমে ঢাকা ফেরত কোন মানুষ যাতে কেউ এ এলাকায় ঢুকতে না পারে,তার জন্য মডেল থানার পুলিশ ও প্রশাসন দিনরাত কাজ করছে। অপরদিকে, উপজেলায় বিভিন্ন এলাকার হাটবাজার খোলা স্কুল মাঠে বাজারগুলো স্থানান্তর করা হয়েছে। আবার বিভিন্ন স্থানে প্রশাসনের ও পুলিশের টহল জোরদার করে বাজারে অহেতুক ঘোরাফেরা ও দোকান খোলার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের অর্থদন্ড করেন। এ পর্যন্ত ২৫২ টি হোম কোয়ারেন্টিনে থাকা বাড়িগুলো পরিদর্শন করে উপজেলা প্রশাসন ও সেনা বাহিনীর দল। এসময় সেনাবাহিনীর সঙ্গে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান,উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা ডা. আশিকুর রহমান ও মডেল থানার ওসি সমিত কুমার কুন্ডু প্রমুখ। অপরদিকে, করোনা ভাইরাস ঠেকাতে পৌরসভা এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জীবাণুনাশক পানি ছিটিয়ে করোনা প্রতিরোধে চেষ্টা করা হচ্ছে।  পুলিশ সুপারের নির্দেশনায় থানা পুলিশের টহল দলের এসআই নজরুল ইসলামসহ এএসআই আবু সালেক দিনরাত অক্লান্ত পরিশ্রম মাধ্যমে জনগনকে সচেতনতা বৃদ্ধির লক্ষে একপ্রান্তে থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন যাতে চারঘাটে কোন করোনা সংক্রমণ না হয়। এখনো চারঘাট করোনামুক্ত ইনশালাহ।
এব্যাপারে ইউএনও সৈয়দা সামিরা বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার নির্বাচনী এলাকার মানুষের খোজখবর রাখছেন এবং চারঘাটকে করোনা মুক্ত করতে সবধরনের ব্যবস্থা গ্রহন করার নিদের্শ দেন। প্রতি মূহুতে বিভিন্ন বাজারগুলো মনিটরিং করা, সামাজিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন বাজারগুলোকে ফাকা স্থানে স্থানান্তর করা হয়। থানা পুলিশ ও সেনা সদস্যরা টহল মাধ্যমে জনগনকে প্রয়োজন ছাড়া অহেতুক ঘরের বাহিরে না আসার জন্য এলাকাবাসীকে সচেতন করা এবং সরকারী নিদের্শনা মেনে পরিজনসহ নিরাপদে ঘরে থাকুন। এলাকাবাসীর সহযোগিতায় এপর্যন্ত চারঘাট এখনো করোনামুক্ত রয়েছে বলে জানান ইউএনও সৈয়দা সামিরা। 

আপনার মতামত লিখুন :