চাঁপাইনবাবগঞ্জে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন

প্রকাশিত : ৭ মে ২০২০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে লটারির মাধ্যমে সরকারীভাবে চলতি ইরি-বোরো মৌসুমের ধান, চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা খাদ্য গুদামে (এলএসডি) সংগ্রহ অভিযান উদ্বোধন করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।
এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন,ভারপ্রাপ্ত জেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম,চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি এরফান আলী,ওসি এলএসডি মফিজ উদ্দিন সহ কৃষক,মিলার ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। জেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, এবার ২৬ টাকা কেজি দরে ধান ও ৩৬ টাকা কেজি দরে চাল কিনবে সরকার। জেলায় চলতি মৌসুমে ৩১ হাজার ৩৫৭ টন চাল ও ৪ হাজার ২৮৩ টন বোরো ধান কিনবে খাদ্য বিভাগ।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, লটারির মাধ্যমে নির্বাচিত কৃষক ও মিলাররা ধান ও চাল সরবরাহ করতে পারবেন। তবে একাজে কোন দূর্ণীতি সহ্য করা হবে না। তিনি যথা সময়ে খাদ্য বিভাগকে চাল সরবরাহ দেবার জন্য মিলারদের নির্দেশনা দেন। তিনি বলেন,করোনা পরিস্থিতিতেও জেলা ও উপজেলা প্রশাসন, খাদ্য নিয়ন্ত্রক অফিস, কৃষক ও মিল মালিকরা জেলা সহ সারা দেশে খাদ্য সরবরাহ ঠিক রাখতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, জেলায় যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে। আশা করা যায় জেলায় খাদ্য ঘাটতি হবেনা।    

আপনার মতামত লিখুন :