বাগাতিপাড়ায় অভুক্ত বেওয়ারিশ কুকুরের খাবারের দায়িত্ব নিল সিপিসি

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : করোনা ভাইরাস মোকাবেলায় সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের মানুষ যখন ঘরবন্দি জীবন যাপন করছে। সেই সাথে সরকারের দেয়া নির্দেশনা বাস্তবায়নে বাজারের সকল প্রকার খাবার হোটেল ও রেস্তোরা বন্ধ থাকায় অভুক্ত রয়েছে পথের কুকুর গুলি। ঠিক তখনই বেওয়ারিশ অভুক্ত কুকুরের খাবারের দায়িত্ব নিল নাটোরের বাগাতিপাড়া উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘করোনা প্রতিরোধ কমিটি’ (সিপিসি)।
উপজেলার বিহারকোল বাজার, মালি , দয়ারামপুর, তমালতলা ও জামনগর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় বাজারের বেওয়ারিশ অভুক্ত কুকুুরের জন্য রান্না করা খাবারের ব্যবস্থা করছে সিপিসি। আর সেই খাবার গুলি দেয়া হয় সন্ধার পর থেকে। বুধবার রাত ৮টায় অভুক্ত কুকুরদের খাবার দেন সিপিসি’র জামনগর ইউনিয়ন দলনেতা রাজিবুল ইসলাম বাবুসহ স্বেচ্ছাসেবী জোবাইদা খাতুন, নয়ন আলী, মিঠন কুমার পাল, সুমন কুমার, বোরহান প্রমুখ।
এবিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘করোনা প্রতিরোধ কমিটি’ (সিপিসি)এর আহবায়ক মিজানুর রহমান বলেন, বিশেষ করে বেওয়ারিশ কুকুরের ক্ষুধা নিবারনের জায়গা ডাসবিন ও নালা-নর্দমায় ফেলে দেয়া হোটেল রেস্তোরার খাবারের উচ্ছিষ্ট অংশ। সেই উচ্ছিষ্ট খাবার না পেয়ে অভুক্ত থাকতে দেখা মেলে কুকুর গুলিকে। তাই স্বেচ্ছাসেবীদের সাথে কথাবলে উপজেলার গুরুত্বপূর্ণ মোড় বাজারের বেওয়ারিশ অভুক্ত কুকুুরের জন্য রান্না করা খাবারের ব্যবস্থা করা হয়। তিনি আরও বলেন করোনর ভয়াবহতা থেকে আমরা মুক্ত না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে। 

আপনার মতামত লিখুন :